বিজ্ঞাপন

‘বাংলাদেশ গ্যাসের ওপর ভাসে- কথাটা ঠিক না’

September 12, 2018 | 6:46 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাতীয় সংসদ থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগে শুনতাম বাংলাদেশ তেল-গ্যাসের ওপর ভাসে। ক্ষমতায় আসার পর দেখলাম কথাটা ঠিক না।

বুধবার (১২ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মমতাজ বেগমের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এই কথা বলেন। এদিন বিকেল ৫টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

তিনি বলেন, আমার ওপর চাপ ছিল গ্যাস বিক্রি করার। আমি করিনি। খালেদা জিয়া গ্যাস বিক্রি করার প্রস্তাবে রাজি হয়ে ক্ষমতায় এসেছিলেন। আপনারা জানেন, এখন আমরা তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) আমদানি করছি। আমাদের উদ্দেশ্য একটাই- যেসব জায়গায় শিল্প কারখানা গড়ে উঠছে, সেখানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে ব্যবস্থা নিচ্ছি। আমরা অর্থনৈতিক অঞ্চল ‍গড়ে তুলছি, সেখানে গ্যাস সরবরাহ করার প্রস্তুতি নিচ্ছি।

বিজ্ঞাপন

ভবিষ্যতে মেট্রোরেল রুটে মানিকগঞ্জ অন্তর্ভুক্ত করা হবে কি না- প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যখন আমরা কোনো পরিকল্পনা করি তখন সমগ্র দেশ নিয়েই করি। যানজট কমাতে প্রাথমিকভাবে আমরা ঢাকাকে কেন্দ্র করে মেট্রোরেল পরিকল্পনা করেছি। এই মুহূর্তে এর বেশি পরিকল্পনা নেই। ভবিষ্যতে বিষয়টি আমরা দেখব। সিংগাইর উপজেলায় আমরা রাস্তা এবং ব্রিজ করে দিয়েছি। মানিকগঞ্জের যোগাযোগ ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। সেখানকার বন্যা কবলিত এলাকার উন্নয়নেও আমরা কাজ করে যাচ্ছি। আর মানিকগঞ্জ ঢাকার খুব কাছে। ঢাকা থেকে যাওয়া-আসার পথে চার লেনের রাস্তা করা হয়েছে। আরও অনেক প্রকল্প দিয়েছি। সেগুলো সঠিকভাবে বাস্তবায়ন হয়- সেই বিষয়টা আপনারা দেখবেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন