বিজ্ঞাপন

দুই নতুনের ‘ঊনপঞ্চাশ বাতাস’

January 1, 2018 | 11:34 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

সিনেমার নাম ‘ঊনপঞ্চাশ বাতাস’। নাট্য নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম চলচ্চিত্র। ছবির নাম প্রকাশের পর থেকেই সবার আগ্রহ, কে অভিনয় করছেন ছবিতে? কড়াকড়ি গোপনীয়তার মধ্যে শুটিং করেছেন উজ্জ্বল। বারণ ছিল সিনেমার কোনো তথ্যই যেন প্রকাশ না করা হয়।

তবে নতুন বছরের প্রথম দিনে সেই খবর আর লুকিয়ে রাখতে পারলেন না পরিচালক। প্রকাশ করেছেন অভিনয়শিল্পীদের নাম। তারা হলেন অভিনেত্রী শার্লিন ফারজানা এবং অভিনেতা ইমতিয়াজ বর্ষণ। শার্লিন এর আগে খিজির হায়াত পরিচালিত ‘জাগো’ সিনেমায় অভিনয় করেছেন।

চলচ্চিত্রে নতুন এই দুই শিল্পীকে নিয়ে কাজ করার ব্যাখ্যা দিয়ে উজ্জ্বল বলেন, ‘আমি আসলে এমন কাউকিই খুজছিলাম, যাদের এক্সপ্রেশন দর্শকদের কাছে অপরিচিত। তাই এ দুজনকে নেয়া।’

বিজ্ঞাপন

সিনেমা ও অভিনয়শিল্পীদের নিয়ে উজ্জ্বল আরো বলেন, ‘ঊনপঞ্চাশ বাতাস চেনা গল্পের চলচ্চিত্র নয়। গল্পের আঁকবাঁক আগাম অনুমান করাও সম্ভব নয়। এইরকম একটা গল্পের অভিনয়শিল্পী চুড়ান্ত করতে যথেষ্ট বেগ পেতে হয়েছে। অভিনয় শিল্পী চুড়ান্ত করতে সময় লেগেছে ৬ মাস। আমরা ৩ মাস টানা লাইট এবং ক্যামেরার সামনে মহড়া করেছি । সব কিছু দেখে বুঝে শার্লিন ফারজানা এবং ইমতিয়াজ বর্ষনকে চুড়ান্ত করেছি।’

রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন। ছবির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনা করছেন পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল নিজেই।

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন