বিজ্ঞাপন

ক্যাম্প ন্যু’তেই ক্যারিয়ার শেষ করবেন গার্দিওলা!

September 13, 2018 | 3:36 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

শুরুটা করেছিলেন বার্সেলোনা দলের কোচিংয়ের মধ্য দিয়েই। এরপর ক্যাম্প ন্যু’তেই মেসিদের কোচের দায়িত্বে ছিলেন চার মৌসুম। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা এবার জানিয়েছেন, ক্লাব বার্সেলোনার বি দলের হয়েই কোচিং ক্যারিয়ারের ইতি টানতে চান তিনি।

২০০৭ সালে এক মৌসুমে বার্সেলোনার বি দলের দায়িত্বে ছিলেন গার্দিওলা। সেখানে এক মৌসুম দায়িত্ব পালনের পর বার্সেলোনা সিনিয়র ক্লাবের কোচিং ক্যারিয়ারের দায়িত্ব নেন তিনি। সেখানে চার মৌসুম কাটিয়ে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে তিন মৌসুমে কোচের দায়িত্বে থাকার পর ২০১৬ সালে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে আসেন স্প্যানিশ এই কোচ।

বার্সেলোনার হয়ে কোচিং ক্যারিয়ারে তিনটি লা লিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ ও দুটি ক্লাব বিশ্বকাপ শিরোপা জেতেন ৪৭ বছর বয়সী এই কোচ। বায়ার্ন মিউনিখের হয়েও দারুণ সময় পার করেছেন তিনি।

বিজ্ঞাপন

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির হয়ে চমক দেখিয়েছেন গার্দিওলা। প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের পাশাপাশি গত মৌসুমে পয়েন্ট ও গোলের রেকর্ড গড়েছে তার দল। ম্যানসিটির সঙ্গে ২০২০-২১ মৌসুম পর্যন্ত চুক্তি আছে তার।

তবে সবকিছু ছাড়িয়ে গার্দিওলা আশা করছেন, কোচিং ক্যারিয়ারের যেখান থেকে শুরু, ইতিটাও সেখানেই টানতে চান, ‘আমি যেভাবে চাই, আমার দল সেভাবেই খেলার চেষ্টা করবে। যেখান থেকে শুরু করেছি, সেখানেই শেষ করতে চাই। আশা করি সেটা বার্সাতেই হবে।’

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন