বিজ্ঞাপন

‘মিনি’র পরিবর্তে শেখ রাসেলের নামে পূর্ণাঙ্গ স্টেডিয়ামের সুপারিশ

September 13, 2018 | 8:06 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মানের পরিবর্তে একই নামে একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মানের সুপারিশ করেছে দশম জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, মো. মাহবুব আলী, মো. নুরুল ইসলাম তালুকদার এবং আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বৈঠকে অংশ নেন।

বৈঠকে ‘জাতীয় ক্রীড়া পরিষদ বিল ২০১৮’ এর বিভিন্ন ধারা উপধারা নিয়ে বিস্তারিত আলোচনা করে রিপোর্ট চূড়ান্ত করা হয় এবং সংসদের চলমান অধিবেশনে উপস্থাপনের সুপারিশ করা হয়। এছাড়া এশিয়ান গেমস-২০১৮ তে বাংলাদেশের অর্জন নিয়ে আলোচনা করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে এশিয়ান গেমস-২০১৮তে বাংলাদেশের খেলোয়াড়দের শূন্যহাতে ফেরায় কমিটি অসন্তোষ প্রকাশ করে এবং আগামী এশিয়ান গেমসকে সামনে রেখে নির্দিষ্ট কয়েকটি ইভেন্টকে টার্গেট করে প্রশিক্ষণ কার্যক্রম জোরদার এবং প্রশিক্ষণ শুরুর পূর্বেই অর্থপ্রাপ্তি নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়।

শেখ রাসেল মিনি স্টেডিয়াম পরিদর্শন সংক্রান্ত সাব কমিটি রিপোর্ট বৈঠকে পর্যালোচনা করা হয় এবং সাব কমিটি যে গুরুত্বপূর্ণ সুপারিশ করেছে তা দ্রুত বাস্তবায়নের পরামর্শ দেওয়া হয়।

কোচিং প্রশিক্ষণের জন্য ডিপ্লোমা কোর্স চালু করার বিষয়ে বিকেএসপিকে উদ্যোগ গ্রহণ এবং ভারতের পাতিওয়ালাকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধপত্র দেওয়ার পরামর্শ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন