বিজ্ঞাপন

চমেক হাসপাতালের প্রবেশপথে বসলো বঙ্গবন্ধুর ম্যুরাল

September 14, 2018 | 9:34 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টাইলস দিয়ে তৈরি ম্যুরাল। এর চারপাশে বেদি তৈরি করে নাম দেওয়া হয়েছে ‘জাগ্রত রেসকোর্স’।

চট্টগ্রাম সিটি করপোরেশনের অর্থায়নে চারুশিল্পী শ্রীকান্ত আচার্য এই ম্যুরালসহ ‘জাগ্রত রেসকোর্স’ ময়দান তৈরি করেছেন। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) পুরো কাজ শেষ করে বাস্তবায়নকারী প্রতিষ্ঠানকে বুঝিয়ে দেওয়া হয়েছে।

১৫ সেপ্টেম্বর চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিনের এই ম্যুরাল উদ্বোধনের কথা রয়েছে। মৌলবাদী সংগঠন ছাত্রশিবিরের একসময়ের ঘাঁটি হিসেবে পরিচিত চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রবেশপথেই এখন শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর ম্যুরাল।

বিজ্ঞাপন

শ্রীকান্ত আচার্য সারাবাংলাকে বলেন, গত বছরের সেপ্টেম্বরে ১১ ফুট দৈর্ঘ্য ও ৭ ফুট প্রস্থের এই ম্যুরাল তৈরির কাজ শুরু হয়। একবছর ধরে চেষ্টা করে এই ম্যুরাল তৈরি করেছি। নান্দনিকতা এবং স্থাপত্যশৈলীর মিশ্রণে কাজটি করার চেষ্টা করেছি। আশা করছি চট্টগ্রাম নগরীতে এ পর্যন্ত জাতির জনকের যত ম্যুরাল হয়েছে সবগুলো থেকে আলাদা হবে।

সূত্র জানায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মূল প্রবেশপথের বামদিকে খালি উদ্যানের মতো জায়গায় এই ম্যুরাল, দুই পাশে ওয়াক ওয়ে ও বাগার তৈরিতে ব্যয় হয়েছে প্রায় ৫০ লাখ টাকা। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.তিমির বরণ চৌধুরীর প্রতিষ্ঠান এস এস এন্টারপ্রাইজ সিটি করপোরেশনের এই প্রকল্প বাস্তবায়ন করেছে।

বিজ্ঞাপন

শোক দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে ফুল দিয়ে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এই ময়দান উন্মুক্ত করে দেওয়ার সিদ্ধান্ত আছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর এই কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন