বিজ্ঞাপন

গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু

September 16, 2018 | 11:05 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: যাত্রা শুরু হলো নতুন দুই মেট্রোপলিটন পুলিশ গাজীপুর ও রংপৃুরের।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নতুন এই দুই মেট্রোপলিটন পুলিশের উদ্বোধন করেন তিনি। আটটি থানা নিয়ে গাজীপুর ও ছয়টি থানা নিয়ে গঠিত হয়েছে রংপুর মেট্রেপলিটন পুলিশ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে পুলিশ বাহিনীর সদস্যরা সবচেয়ে বেশি কষ্ট করেন। এজন্য সরকার পুলিশ বাহিনীর উন্নয়ন ও সুবিধার জন্য বিভিন্ন কর্মকাণ্ড হাতে নিয়েছে।

বিজ্ঞাপন

বিএনপি জামায়াতের আন্দোলনের সময় ২৭ জন পুলিশ সদস্য প্রাণ দিয়েছেন উল্লেখ করে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন শেখ হাসিনা। তিনি মুক্তিযুদ্ধের সময় পুলিশ বাহিনীর ভূমিকার কথাও স্মরণ করেন।

পুলিশ বাহিনীর সদস্য সংখ্যা ও সক্ষমতা বাড়ানো হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু হলে এই দুই অঞ্চলের মানুষের নিরাপত্তা বাড়বে এবং অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত হবে।

শেখ হাসিনা বলেন, ‘দেশকে সামনে নিয়ে যেতে চাই। বাংলাদেশ কারও কাছে হাত পেতে চলবে না, নিজের পায়ে দাঁড়াবে, মর্যাদা নিয়ে এগিয়ে যাবে।’

বিজ্ঞাপন

গণভবন প্রান্তে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, স্বাগত বক্তব্য রাখেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন। এরপর রংপুর পুলিশ লাইন ও গাজীপুর পুলিশ লাইন মাঠ থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গণভবন প্রান্তে সংযুক্ত হন স্থানীয় পুলিশ কর্মকর্তারা।

সারাবাংলা/এনআর/এসএমএন/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন