বিজ্ঞাপন

ভৌতিক মামলায় খালেদা জিয়া আজ জেলে: আমীর খসরু মাহমুদ

September 21, 2018 | 3:02 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচন নামক ‘প্রকল্পের’ আওতায় খালেদা জিয়া আজ জেলে আছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চেীধুরী।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী সংগ্রামী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

আমির খসরু বলেন, নির্বাচন নামক এই ‘প্রকল্পের’ আওতায় বর্তমানে ভৌতিক মামলা দিয়ে আজকে লাখ লাখ নেতা-কর্মীসহ সাধারণ মানুষের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। এই নির্বাচনী প্রকল্পের আওতায় ইভিএম নামক একটি মেশিন এসেছে। এই প্রকল্পের আওতায় বিভিন্ন সংস্থাকে দিয়ে বিরোধী দলীয় নেতৃবৃন্দকে হয়রানি করছে। এই প্রকল্পের আওতায় সংবিধানকে ব্যবহার করা হচ্ছে। যেই সংবিধান দেশের নাগরিকদের সুরক্ষার জন্য, সেটা ব্যবহার করা হচ্ছে দেশের মানুষের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে স্বাধীনভাবে, যাতে গণমাধ্যম কাজ করতে না পারে। এমন দাবি করে আমির খসরু বলেন, দেশের বিভিন্ন ধরনের আইন করা হচ্ছে, যাতে করে গণমাধ্যম স্বাধীনভাবে কথা বলতে না পারে। একটা লাইন করে দেশের জনগণসহ গণমাধ্যমের মুখ বন্ধ করতে চায় সরকার। এই প্রেক্ষাপটে জাতি আজ সিদ্ধান্ত নিয়েছে। জনগণ আজ ঐক্যবদ্ধ হয়ে গেছে তাদের মালিকানা ফিরে পেতে। এতে কোনো সন্দেহ নেই। যার প্রতিফলন হিসেবে আপনারা দেখতে পাচ্ছেন জাতীয় ঐক্য হতে যাচ্ছে।

তিনি আরও বলেন, আজকে যারা জাতির প্রত্যাশা পূরণ করবে না, যেসব রাজনীতিবিদ জাতির বিপক্ষে দাঁড়াবে তারা আজ কলঙ্কিত হবে। জাতি আজ নিবিড় পর্যবেক্ষণ করছে কারা তাদের বিপক্ষে দাঁড়াচ্ছে, কারা পক্ষে দাঁড়াচ্ছে। জাতি আজ প্রস্তুত হয়ে গেছে। আজকে আপনাদেরকে এই প্রবাদ শক্তিকে সঠিক পথে চালিত করতে হবে। এই বৃহৎ শক্তিকে কাজে লাগিয়ে দেশকে মুক্ত করতে হবে।

জাতীয়বা‌দী সংগ্রামী দলের সভাপ‌তি অর্পণা রায় দাস-এর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় আরও উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির ভাইস চেয়ারম্যান‌ চৌধুরী কামাল ইব‌নে ইউসুফ, জাতীয়তাবাদী সংগ্রামী দলের সাধারণ সম্পাদক, জাহাঙ্গীর হো‌সেন হা‌নিফ প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএমএইচ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন