বিজ্ঞাপন

বাপেক্সের জিএম ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

September 23, 2018 | 9:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতির এক মামলায় রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) মহাব্যবস্থাপক (জিএম) এ কে এম আনোয়ারুল ইসলাম ও তার স্ত্রী ফরিদা ইয়াসমীনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৩ সেপ্টেম্বর) এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

দুদক সূত্রে জানা গেছে, আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এছাড়া আয়কর রির্টানেও সম্পদের তথ্য গোপনের প্রমাণ পাওয়া গেছে। শিগগিরই দুদকের চার্জশিট বিচারিক আদালতে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রণব।

বিজ্ঞাপন

আনোয়ারুল ও তার স্ত্রীর বিরুদ্ধে চলতি বছরের ৫ জুন রাজধানীর রমনা থানায় মামলা করে দুদক। দুদকের উপপরিচালক হেলাল উদ্দীন শরীফকে এ মামলায় তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। মামলার বাদীও ছিলেন তিনি।

এছাড়াও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০১৭ সালেও জিএম আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে আরেকটি মামলা করেছিল দুদক। ওই মামলারও তদন্ত কর্মকর্তা উপপরিচালক হেলাল উদ্দিন শরীফ। এর আগে, ২০১৬ সালের ২৪ আগস্ট আনোয়ারুলকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ দেয় দুদক। পরে ওই বছরের ২৭ আগস্ট আনোয়ারুল এ নোটিশ গ্রহণ করেন। ওই বছরের ৫ সেপ্টেম্বর দুদকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন আনোয়ারুল ইসলাম। তবে দুদকের অনুসন্ধানে দেখা যায়, বাপেক্সের এই কর্মকর্তা ৩২ লাখ ১২ হাজার ৩৩ টাকার সম্পদের হিসাব গোপন করেছেন। সে অভিযোগও তার বিরুদ্ধে মামলা হয়।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন