বিজ্ঞাপন

রোনালদো যাচ্ছেন না, মেসি কি যাবেন?

September 24, 2018 | 4:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফিফার নতুন প্রবর্তন করা ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ। তার সঙ্গে এই তালিকায় আছেন ক্রিস্টিয়ানো রোনালদো আর মোহাম্মদ সালাহ। কিন্তু এই তালিকায় জায়গা হয়নি গত মৌসুমে দুর্দান্ত খেলা লিওনেল মেসি।

উয়েফা বর্ষসেরা ফুটবলার পুরস্কারটা এবার এসেছে ক্রোয়াট তারকা মদ্রিচের হাতে। প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতার পর জায়গা পেয়েছেন ফিফার বর্ষসেরা তালিকাতেও। এর আগে উয়েফার মৌসুম সেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় থাকলেও পুরস্কার প্রদান অনুষ্ঠানে ছিলেন না রোনালদো। অবশ্য সেবার পুরস্কারটা পেয়েছেন মদ্রিচ।

সোমবার (২৪ সেপ্টেম্বর) লন্ডনে ফিফার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার প্রদান করা হবে। তবে এই অনুষ্ঠানে থাকছেন না বলে জানিয়েছেন রোনালদো। এরপর রোনালদোর না থাকার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠলেও শোনা যাচ্ছে, জুভেন্টাসের ম্যাচসূচির কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। রোববার (২৩ সেপ্টেম্বর) রাতে জুভেন্টাসের হয়ে মাঠে নেমেছিলেন পর্তুগিজ এই তারকা। সিরি আ’তে এই ম্যাচে তার দারুণ নৈপুণ্যেই জয় ধরে রেখেছে জুভেন্টাস। ম্যাচের ৮১ মিনিটে রোনালদোর গোল এবং তার সহায়তায় ম্যাচের শেষ দিকে বেরয়াদেস্কির গোলে ফ্রোসিনোনেকে ২-০ গোলে হারায় জুভিরা।

বিজ্ঞাপন

এরপর বুধবার (২৬ সেপ্টেম্বর) আবারো মাঠে নামবে জুভেন্টাস। তাই টানা সূচির জন্যেই রোনালদোসহ জুভেন্টাসের কোনো ফুটবলারই ফিফার এই অনুষ্ঠানে যোগ দেবেন না।

অন্যদিকে, এই অনুষ্ঠানে বার্সেলোনার স্ট্রাইকার মেসি যাচ্ছেন কি না সেটা এখনও নিশ্চিত নয়। রোববার (২৩ সেপ্টেম্বর) জিরোনার বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। এই ম্যাচে ২-২ গোলে ড্র করেছে মেসিরা। ম্যাচের প্রথম গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার মেসি। বার্সার হয়ে আরেকটি গোল করেন জেরার্ড পিকে। তবে ক্রিস্টিয়ান স্টুয়ানির জোড়া গোলেই পয়েন্ট হারায় বার্সা।

এরপর ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) লেগানেসের বিপক্ষে ও ২৯ সেপ্টেম্বর (শনিবার) অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামবে মেসিরা। এজন্য মেসিকেও বেশ ব্যস্ত সময় কাটাতে হচ্ছে। তাই ফিফার অনুষ্ঠানে মেসি থাকছেন কি না, সেটা এখনও অনিশ্চিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন