বিজ্ঞাপন

মশার বংশবিস্তার রোধে সামাজিক উদ্যোগ

September 24, 2018 | 6:30 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বছরের এ সময়টাতে জনজীবনে মশার উপদ্রব প্রকট আকার ধারণ করে। বাড়ে ডেঙ্গু, চিকুনগুনিয়া, ম্যালেরিয়ার মতো মারাত্মক সবধরনের মশাবাহিত রোগের প্রকোপ। তাই আমাদের সবার উচিৎ মশার জন্ম ও বংশবিস্তার, মশাবাহিত রোগের প্রকোপ এবং মশা থেকে বেঁচে থাকার উপায় সম্পর্কে সচেতন হওয়া।

এরই পরিপ্রেক্ষিতে ‘মশা নিধনে সজাগ হোন, নিরাপদ মশার কয়েল ব্যবহার করুন’ স্লোগানকে প্রতিপাদ্য করে ‘কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড’-এর পণ্য ঈগল পাওয়ার মেগা বুস্টার মশার কয়েল-এর উদ্যোগে এবং সামাজিক উন্নয়নমূলক সংস্থা ‘সম্ভাবনা’-এর সহযোগিতায় একটি জনহিতকর কার্যক্রম হাতে নেওয়া হয়।

কর্মসূচির আওতায় তারা দুইদিনব্যাপী মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে মশা ও মশাবাহিত রোগ থেকে বেঁচে থাকার উপায় এবং নিরাপদ কয়েল ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে সবাইকে অবহিত করেন।

বিজ্ঞাপন

গত  শুক্রবার ( ২১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পুরোদিন জুড়ে একযোগে মিরপুর, মোহাম্মদপুর এবং বাড্ডা এলাকায় পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি গ্রহণ করা হয়। এ সময় ‘কাজী এন্টারপ্রাইজেস লিমিটেড’ এর নিজস্ব প্রতিনিধি দল পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে মশার বংশবিস্তার রোধে উপযোগী উপায় সম্পর্কে সবাইকে অবহিত করেন এবং নিজ এলাকা পরিচ্ছন্ন রেখে মশার প্রকোপ রুখতে এগিয়ে আসার আহ্বান জানান।

সর্বস্তরের সাধারণ জনগণ এ কার্যক্রমের প্রতি সাধুবাদ জানায় এবং নিজ নিজ এলাকা পরিচ্ছন্ন রাখার অঙ্গীকার করেন। এ সব এলাকার স্কুল ও কলেজের প্রধান শিক্ষক ও অধ্যক্ষরা এ উদ্যোগকে আরও উৎসাহিত এবং ত্বরান্বিত করতে আহ্বান জানান।

মশার বংশবিস্তার রোধে গৃহীত এই কার্যক্রমে উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিমিটেডের হেড অব সেলস মো. সোহেল হাওলাদার, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার মো. ইশতিয়াক নাহিদ সহ প্রতিষ্ঠানের অন্যান্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/একে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন