বিজ্ঞাপন

পরিচ্ছন্নতায় বিশ্ব রেকর্ড বাঙালির অর্জন: গোলাম দস্তগীর গাজী

September 25, 2018 | 1:42 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড শুধু ঢাকাবাসী নয়, এটি গোটা বাঙালি জাতির অজর্ন বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) এমপি।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ব্যাংক ফ্লোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গোলাম দস্তগীর বলেন, পরিচ্ছন্নতার বিশ্বরেকর্ড আমাদের গবের্র বিষয়। এটি সকল বাঙালির জন্য গবের্র। পরিচ্ছন্ন ঢাকা মানে আমাদের দেশটাতে দিন বদলের পালা বইতে শুরু করেছে। আমি মনে করি বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আর এই রেকর্ড অজর্ন করায় দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেন, ঢাকাবাসী বিশ্ব ইতিহাস সৃষ্টি করেছে। পরিচ্ছন্নতায় ভারতের আহমেদাবাদের রেকর্ড ভেঙে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান করে নিয়েছে ঢাকা। এই বিশ্বরেকর্ড বঙ্গবন্ধুর প্রতি উৎসর্গ করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালসহ সিটি করপোরেশনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে পরিচ্ছন্ন ঢাকা কর্মসূচি পালন করা হয়। এদিন মেয়র সাঈদ খোকন ও ঢাকা দক্ষিণ সিটি করপোশেনের কর্মকর্তা-কর্মচারীসহ কয়েক হাজার মানুষ হাতে ঝাড়ু নিয়ে সড়ক পরিচ্ছন্ন করার অভিযানে নামেন। গতকাল সোমবার (২৪ সেপ্টেম্বর) এই কর্মসূচিকে বিশ্বরেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড।

সারাবাংলা/এসজে/এমএইচ

আরও পড়ুন

‘হ্যালো ঢাকা, রেকর্ড তো ভেঙে গেছে’

বিজ্ঞাপন

নগর পরিষ্কার করার জন্য হাজির লাখো মানুষ

চৈত্রসংক্রান্তিতে পরিচ্ছন্নতায় বিশ্বরেকর্ড গড়তে চায় ডিএসসিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন