বিজ্ঞাপন

বিএডিসি কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগপত্রের অনুমোদন দুদকের

September 25, 2018 | 6:24 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) ফেনী জেলার গুদাম সংরক্ষক মোহাম্মদ আবদুল হাইয়ের বিরুদ্ধে মামলার অভিযোগপত্রের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের দুদকের সাবেক উপসহকারী পরিচালক মো. হোসাইন শরীফ এ মামলার তদন্ত করছেন। ফেনী মডেল থানায় এই কর্মকর্তার বিরুদ্ধে মামলা হয়েছিল ২০১৬ সালের ৪ আগস্ট।

বিজ্ঞাপন

দুদকের তদন্তে উঠে আসে, আসামি আবদুল হাই ফেনী জেলার বিএডিসি কার্যালয়ে উপসহকারী পরিচালক (সার) হিসেবে ২০০৭ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ৩ আগস্ট পর্যন্ত কর্মরত ছিলেন। পরে ২০১৫ সালের ২৯ মার্চ থেকে ২০১৬ সালের ২৬ মার্চ পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এসময় তিনি সার বিক্রির ডিও সই করতেন এবং গুদামের সার্বিক দায়িত্বে নিয়োজিত ছিলেন।

তদন্ত কর্মকর্তার অনুসন্ধানে দেখা যায়, আবদুল হাই দায়িত্ব পালনের সময় ক্ষমতার অপব্যবহার করে টিএসপি; এমওপি ও ডিএমপি জাতীয় ১ হাজার ৪১৩ মেট্রিক টন সার আমদানির ৫ কোটি ৪ লাখ ৫০ হাজার ৯৫০ টাকা আত্মসাৎ করেছেন। আমদানি করা ওই সার কী হয়েছিল বা কিভাবে এই আত্মসাৎ— জানতে চাইলে দুদক কর্মকর্তা প্রণব জানান, আমদানি করা ওই সার খুঁজে পাওয়া যায়নি। হয়তো ওই সার উধাও হয়েছে কিংবা ওই কর্মকর্তা বিক্রি করে দিয়ে টাকা আত্মসাৎ করেছেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন