বিজ্ঞাপন

বঙ্গভবনে নতুন মন্ত্রীদের শপথ সন্ধ্যায়

January 2, 2018 | 4:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট 

বিজ্ঞাপন

ঢাকা : বর্তমান সরকারের মন্ত্রীপরিষদে আরো ২ জন মন্ত্রী এবং ২ জন প্রতিমন্ত্রী যুক্ত হচ্ছেন। এই ৪ জনের মধ্যে ৩ জন একেবারে নতুন মুখ। মন্ত্রিপরিষদের নতুন এই সদস্যদের বরণ করতে বঙ্গভনসহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরগুলো এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছে। বঙ্গভবনের দরবার হলে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় নতুন সদস্যদের শপথ পড়ানো হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ পদোন্নতি পেয়ে প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী হচ্ছেন।

এ ছাড়া রাজবাড়ির এমপি কাজী কেরামত আলী, লক্ষীপুরের এমপি এ কে এম শাহজাহান কামাল এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার মন্ত্রিপরিষদে নতুন সদস্য হিসেবে যুক্ত হচ্ছেন।

বিজ্ঞাপন

এই ৩ জনের মধ্যে মোস্তাফা জব্বার পূর্ণ মন্ত্রি হচ্ছেন, বাকি ২ জন প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন। মোস্তাফা জব্বার এমপি না হওয়াতে তিনি টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিপরিষদে যুক্ত হচ্ছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিপরিষদের নতুন সদস্যদের মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় শপথ পড়াবেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।

সরকারি যানবাহন নিয়ন্ত্রণকারী সংস্থা পরিবহর পুল থেকে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পরিবহন পুলকে চারটি গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়েছে। মন্ত্রিপরিষদের পরিধি বাড়ছে এ জন্য গাড়িগুলো বিকেলের মধ্যে বঙ্গভবনে পাঠাতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ সদর দপ্তর থেকে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ২ জন মন্ত্রি ও ২ জন প্রতিমন্ত্রীর প্রটোকলের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। এরই মধ্যে প্রস্তুতি নেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদের নতুন সদস্যদের শপথ পাঠ শেষ হলেই তাদের জন্য প্রটোকল কার্যকর হবে।

আওয়ামী লীগের একটি সূত্রে জানা গেছে, ২০১৮ সাল ভোটের বছর। ভোটের বছরকে সামনে রেখে মন্ত্রিপরিষদ বিভাগে নতুন সদস্য যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের দপ্তরেও পরিবর্তন আসতে পারে।

বর্তমান মন্ত্রিপরিষদ বিভাগে মোট ৩০ জন মন্ত্রি, ১ জন প্রধানমন্ত্রীর বিশেষ দূত, ৫ জন উপদেষ্টা, ১৭ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী রয়েছেন।

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন