বিজ্ঞাপন

কল্যাণ পার্টির মহাসচিব কারাগারে

January 2, 2018 | 5:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : নিখোঁজের চার মাস পর রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে গ্রেফতার হওয়া বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আদেশ দেন।

তিন দফায় রিমান্ড শেষে আমিনুর রহমানকে আজ আদালতে হাজির করা হয়। এরপর শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় ফের তার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক জিহাদ হোসেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আব্দুর রউফ জামিনের শুনানি করেন।

বিজ্ঞাপন

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৩ ডিসেম্বর চারদিন ,২৮ ডিসেম্বর দুইদিন এবং ৩১ ডিসেম্বর  আমিনুর রহমানের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ২২ ডিসেম্বর শাহজাদপুর এলাকা থেকে আমিনুর রহমানকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

এ বছরের ২৭ আগস্ট নিখোঁজ হন ২০ দলীয় ঐক্যজোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব। ওই দিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারের নিজ বাড়ির উদ্দেশে রওনা হয়ে ‘নিখোঁজ’ হন তিনি। তারপর থেকে তার আর কোনো খবর পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল নম্বরও বন্ধ ছিল। এ ঘটনায় পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে আমিনুর রহমানের পরিবার।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় ঘেরা করতে গুলশানে সমবেত হয়। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার উদ্দেশ্যে রওনা হলে সেখানে বোমা নিক্ষেপ করা হয়। ওই ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এআই/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন