বিজ্ঞাপন

শপথ নিতে বঙ্গভবনে ৪ বিশিষ্টজন

January 2, 2018 | 5:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  মন্ত্রিপরিষদের নতুন সদস্য হিসেবে শপথ নিতে বঙ্গভবনে গেছেন বিশিষ্ট চারজন। মঙ্গলবার বিকেল ৫টায় তারা বঙ্গভবনে প্রবেশ করেন। শপথ নিতে যাওয়া চারজন হলেন মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। তিনি পদোন্নতি পেয়ে প্রতিমন্ত্রী থেকে পূর্ণমন্ত্রী হচ্ছেন। এ ছাড়া রাজবাড়ির এমপি কাজী কেরামত আলী, লক্ষীপুরের এমপি এ কে এম শাহজাহান কামাল এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার মন্ত্রিপরিষদে নতুন সদস্য হিসেবে যুক্ত হচ্ছেন।

বঙ্গভবনে প্রবেশের সময় এ কে এম শাহজাহান কামালের সঙ্গে ছিলেন তার স্ত্রী ও কন্যা, কাজী কেরামত আলীর সঙ্গে ছিলেন তার স্ত্রী, মেয়ে, বোন ও শ্যালিকা এবং মোস্তাফা জব্বারের সঙ্গে ছিলেন তার ছেলে, ভাই, ও ভাইয়ের ছেলে। বঙ্গভবনে প্রবেশের সময় নারায়ণ চন্দ্র চন্দ একাই ছিলেন।

নারায়ণ চন্দ্র চন্দ ছাড়া বাকি তিনজনের মধ্যে মোস্তাফা জব্বার পূর্ণ মন্ত্রী হচ্ছেন, বাকি ২ জন প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন। মোস্তফা জব্বার এমপি না হওয়াতে তিনি টেকনোক্র্যাট হিসেবে মন্ত্রিপরিষদে যুক্ত হচ্ছেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিপরিষদের নতুন সদস্যদের মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় শপথ পড়াবেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের একটি সূত্রে জানা গেছে, ২০১৮ সাল ভোটের বছর। ভোটের বছরকে সামনে রেখে মন্ত্রিপরিষদ বিভাগে নতুন সদস্য যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের দপ্তরেও পরিবর্তন আসতে পারে।

বর্তমান মন্ত্রিপরিষদ বিভাগে মোট ৩০ জন মন্ত্রি, ১ জন প্রধানমন্ত্রীর বিশেষ দূত, ৫ জন উপদেষ্টা, ১৭ জন প্রতিমন্ত্রী এবং ২ জন উপমন্ত্রী রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন