বিজ্ঞাপন

ইউএস-বাংলার সব ফ্লাইট পরীক্ষার নির্দেশ

September 27, 2018 | 4:58 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত ইউএস-বাংলা এয়ারলাইন্সের সবগুলো ফ্লাইট পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষার জন্য সিভিল অ্যাভিয়েশনকে নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়।

ফ্লাইটগুলো পরীক্ষা-নিরীক্ষার পর এ সংক্রান্ত প্রতিবেদনও জমা দেওয়ার জন্য সিভিল অ্যাভিয়েশনকে বলা হয়েছে। ইউএস-বাংলার যতগুলো ফ্লাইট আসবে সবগুলোই পরীক্ষা-নিরীক্ষা করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এক অনুষ্ঠানে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক এ তথ্য জানান।

বিজ্ঞাপন

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল।

ইউএস-বাংলার এয়ারলাইনের জরুরি অবতরণের ঘটনায় কোনো তদন্ত কমিটি গঠন করা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল একই অনুষ্ঠানে বলেন, ‘ইউএস-বাংলা একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। আমাদের দেশে তারা দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। যান্ত্রিক গোলযোগ হতেই পারে। এখন আমরা তদন্ত করে দেখছি, কী হয়েছে। আমরা দেখেছি সামনের একটা চাকা নামতে পারেনি। এটা হতেই পারে। কোনো অ্যাকসিডেন্ট হয়নি।’

বুধবার (২৬ সেপ্টেম্বর) যান্ত্রিক গোলযোগের কারণে ইউএস-বাংলার একটি ফ্লাইট চট্টগ্রামে জরুরি অবতরণ করে। BS141 বিমানটি সকাল ১১টায় কক্সবাজারের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বিজ্ঞাপন

বিমানটি কক্সবাজারে অবতরণের আগ মুহূর্তে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তখন পাইলট বিমানটি ঘুরিয়ে চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন।

বিমানে ১৬৪ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ১১ টি শিশু ছিল। পাইলট এবং কেবিন ক্রু ছিলেন ৭ জন। জরুরি অবতরণের ফলে অল্পের জন্য যাত্রী-ক্রুরা রক্ষা পান।

এর আগেও গত ১২ মার্চ ইউএস-বাংলার নেপালগামী একটি ফ্লাইট বিধ্বস্ত হলে ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং একজন চীনা যাত্রী নিহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/একে

আরও পড়ুন

ইউএস-বাংলা দুর্ঘটনা: ট্রমায় ১১০ যাত্রী

ইউএস-বাংলার জরুরি অবতরণ, তদন্ত কমিটি গঠন

মুখ থুবড়ে পড়েছে ইউএস বাংলার বিমান (ভিডিও)

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন