বিজ্ঞাপন

জাবি ছাত্রীকে অপহরণের চেষ্টা

September 27, 2018 | 8:38 pm

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ‘সাবেক’ ছাত্রের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রীকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) প্রক্টর বরাবর লিখিত অভিযোগে এ তথ্য জানিয়েছেন ওই ছাত্রী। অভিযুক্ত ছাত্রের নাম- জাহিদুল ইসলাম সজল। তিনি বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৩তম ব্যাচ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ সূত্রে জানা যায়, ক্লাসে অনিয়মিত ও পরপর দুইবার অকৃতকার্য হওয়ায় অধ্যাদেশ অনুযায়ী জাহিদুলের ছাত্রত্ব বাতিল হয়ে গিয়েছে। তবে উপাচার্য বরাবর তিনি ছাত্রত্ব বহাল রাখার আবেদন করেছেন। এখনো উপাচার্যের পক্ষ থেকে বিভাগকে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

জানা যায়, অভিযোগকারী তার পরিবারের সাথে ইসলামনগরে একটি ভাড়া বাসায় থাকেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাসা থেকে রিকশা করে বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন। আল বেরুনী হলের কাছাকাছি এলে ওই ছাত্রীকে রিকশা থেকে নামতে বাধ্য করে জাহিদুল। এরপর জাহিদুলসহ তার সাথে থাকা ৩ যুবক ছাত্রীকে জোর করে মাইক্রোবাসে তোলার চেষ্টা করে।

এ সময় ছাত্রী চিৎকার করলে আশপাশের লোকজন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এসে জাহিদুল ও ড্রাইভারকে গণপিটুনি দেয়। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য গিয়ে জাহিদুলকে উদ্ধার করে। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রথম বর্ষে ভর্তি হওয়ার পর থেকেই ওই ছাত্রীকে জাহিদুল উত্ত্যক্ত করে আসছিলো। জাহিদুলকে বিয়ে না করলে তাকে অপহরণ করার হুমকিও দেওয়া হয়েছিলো। এর মধ্যে অভিভাবকদের মধ্যস্থতায় বিষয়টি একবার মীমাংসা হলেও বৃহস্পতিবার ছাত্রীকে অপহরণের চেষ্টা করে জাহিদুল।

বিজ্ঞাপন

এ বিষয়ে প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, ‘ওই ছাত্রীর লিখিত অভিযোগ আমরা পেয়েছি। আমরা ব্যবস্থা গ্রহণ করবো। আর ছাত্রীর পরিবার কোনো ব্যবস্থা নিতে চাইলে আমরা সাহায্য করবো।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন