বিজ্ঞাপন

জবির ‘ইউনিট ১’ এ প্রতি আসনে লড়বে ৩২ পরীক্ষার্থী

September 28, 2018 | 9:40 pm

।। জবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের (সম্মান) শ্রেণির ‘ইউনিট ১’ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩২ পরীক্ষার্থী। শনিবার (২৯ সেপ্টেম্বর) এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর জানায়, এবার ভর্তি পরীক্ষা দুই শিফটে (সকাল ও বিকাল) ও চারটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় ‘ইউনিট ১’ এর ৮২৫টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে ভর্তি পরীক্ষার জন্য ৪৬ হাজার ৪১৮ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির যাচাই বাছাইয়ের পর চূড়ান্ত পর্যায়ে ২৬ হাজার ৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছেন।

বিজ্ঞাপন

পরীক্ষায় ইউনিট ১ এর প্রথম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিজোড় রোলধারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। দ্বিতীয় শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত জোড় রোলধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্টকৃত প্রবেশপত্র (admit card ) আনতে হবে। পরীক্ষার্থী যদি কোন ডিজিটাল বা ইলেকট্রোনিক্স ডিভাইস সঙ্গে আনে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। পরীক্ষার আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

সারাবাংলা/জেআর/এমএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন