বিজ্ঞাপন

পদ্মা সেতুর নামকরণ হবে শেখ হাসিনার নামে

September 29, 2018 | 4:27 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

মুন্সীগঞ্জ: পদ্মা সেতুর নামকরণ ‘শেখ হাসিনা পদ্মা সেতু’ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী এই নামকরণের কথা চিন্তা করা হয়েছে।

শনিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মাসেতু প্রকল্প এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিশ্বব্যাংক পদ্মাসেতু প্রকল্প থেকে সরে যাওয়ার পর নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়নে যে সাহস প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়েছেন তা আমাদের সম্মান করা উচিত। তার (প্রধানমন্ত্রী) এ সাহসের সোনালি ফসল আজ পদ্মা সেতু দৃশ্যমান। দেশের প্রায় সকল সচেতনমহল বিভিন্ন সংগঠন থেকে দাবি এসেছে সেতু মন্ত্রণালয়ে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, পদ্মা সেতুর নাম হবে শেখ হাসিনা পদ্মা সেতু।

তিনি বলেন, পদ্মা সেতুর সামগ্রিক প্রকল্পের ৫৯ ভাগ এবং মূল সেতুর ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী ১৩ অক্টোবর সেতু প্রকল্পের ৬০ ভাগ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ আব্দুল কাদের, শ্রীনগর সার্কেল এসপি কাজী মাকসুদা লিমা, হাইওয়ে হাসাড়া থানার ইনর্চাজ পরিদর্শক মো. গোলাম মোর্শেদ তালুকদারসহ অন্যান্যরা।

বিজ্ঞাপন

পদ্মা সেতু নির্মাণের কাজ এগিয়ে চলছে দ্রুতগতিতে। গত মে মাস পর্যন্ত মূল সেতুর নির্মাণ কাজে অগ্রগতি ৬২ শতাংশ ও পদ্মা নদী শাসন কাজ হয়েছে ৩৭ দশমিক ৫০ শতাংশ। এ ছাড়া জাজিরা প্রান্তে অ্যাপ্রোচ রোডের কাজ ৯৯ দশমিক ৮৫ শতাংশ এবং মাওয়া প্রান্তে অ্যাপ্রোচ সড়ক ও সার্ভিস এরিয়া-২-এর কাজ শতভাগ শেষ হয়েছে। সব মিলিয়ে প্রকল্পটির সার্বিক অগ্রগতি হয়েছে ৫৫ শতাংশ।

সারাবাংলা/এমএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরেরজামায়াত-শিবিরকে নিষিদ্ধ করায় ইনু-শিরীনের সন্তোষ প্রকাশপদ্মা সেতুর সামনে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ২ জনের মৃত্যুকোটা আন্দোলনে নিহতদের তালিকা প্রকাশ ও দায়ীদের বিচার দাবি সুজনের সব খবর...
বিজ্ঞাপন