বিজ্ঞাপন

দুদকের ডাকে সময় চেয়েছেন ডিআইজি মিজান ও তার স্ত্রী

September 30, 2018 | 11:45 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) ডাকে অসুস্থতার কারণ দেখিয়ে সময় চেয়েছেন পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না। রোববার (৩০ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তারা কতদিন সময় চেয়েছেন তা জানাতে পারেননি প্রণব।

অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অঢেল সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে ডিআইজি মিজানুর রহমান ও তার স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে তলব করে দুদক। রোববার ( ৩০ সেপ্টেম্বর) তাদের দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছিল। গত ২০ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ডিআইজি মিজান ও তার স্ত্রীকে তলব করে নোটিশ পাঠান। মিজানের উত্তরার ১৩ নম্বর সেক্টরের ২৯ নম্বর বাড়ির ঠিকানায় তলবি নোটিশ পাঠানো হয়।

জানা গেছে, ডিআইজি মিজানের প্রায় কোটি টাকারও বেশি সম্পদের খোঁজ পেয়েছে দুদক। প্রাথমিক অনুসন্ধানে ডিআইজি মিজানুর রহমানের নামে ৪৬ লাখ ৩২ হাজার ১৯১ টাকার স্থাবর অস্থাবর সম্পদ পাওয়া গেছে। আর মিজানের স্ত্রীর নামে পাওয়া গেছে ৭২ লাখ ৯০ হাজার ৯৫২ টাকার। যে সম্পদগুলো প্রকৃত আয় ও হিসাবের সঙ্গে অসংগতিপূর্ণ।

বিজ্ঞাপন

এছাড়াও মিজানের ছোট ভাই মাহবুবুর রহমান স্বপন ও ভাগনে পুলিশের এসআই মাহামুদুল হাসানের নামেও স্থাবর ও অস্থাবর প্রচুর সম্পদের খোঁজ পাওয়া গেছে। মিজানই এসব সম্পদের প্রকৃত মালিক বলে ধারণা দুদকের।

এর আগে, গত ৩ মে অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে প্রথম দফায় প্রায় সাত ঘণ্টা ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তবে তার স্ত্রীকে আগামী ৩০ সেপ্টেম্বরই প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করা হবে৷

মিজানের নামে বেনামে বিপুল অবৈধ সম্পদ রয়েছে এমন অভিযোগে চলতি বছরের ১০ জানুয়ারি দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এক সংবাদ পাঠিকাকে হুমকি দেয়ারও অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন