বিজ্ঞাপন

পাওয়া যাচ্ছে না সংসদ সদস্যদের দেওয়া টেলিফোন বিলের পে-অর্ডার

September 30, 2018 | 11:23 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় সংসদের সংসদ সদস্যদের কাছে টেলিফোন বিল বকেয়া, টেলিফোন বিল রাজস্ব বাবদ আদায়করা টাকা দীর্ঘদিন ধরে অনিয়মিতভাবে ব্যাংকে জমা এবং আদায় করা রাজস্বের পে-অর্ডার পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে সরকারি অডিট কতৃপক্ষ।

আগামী ৬০ (ষাট) কর্মদিবসের মধ্যে আদায় করা অর্থের প্রমানক অডিট অফিসে জমা দিয়ে অডিট অফিসের সন্তুষ্টি সাপেক্ষে আপত্তিগুলো নিষ্পত্তির সুপারিশ করেছে সরকারি হিসাব সর্ম্পকিত সংসদীয় কমিটি।

আজ রোববার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদে অনুষ্ঠিত সরকারি হিসাব সংক্রান্ত স্থায়ী কমিটি এই সুপারিশ করে।

বিজ্ঞাপন

বৈঠকে ড. মহীউদ্দীন খান আলমগীর সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন কমিটির সদস্য মো. আব্দুস শহীদ, মো. শামসুল হক টুকু, মইন উদ্দীন খান বাদল, রেবেকা মমিন, ওয়াসিকা আয়েশা খান এবং ডা. আক্কাস আলী সরকার।

বৈঠকে বিভিন্ন সরকারি ও আধাসরকারী প্রতিষ্ঠানের টেলিফোন বিল বকেয়া, বেসরকারি প্রতিষ্ঠানের টেলিফোন বিল অনাদায়ী, বিভিন্ন প্রাইভেট অপারেটরদের নিকট বিল বকেয়া রয়েছে বলে জানানো হয়।

এ ছাড়া সংবাদপত্র বা সংবাদসংস্থার নিকট টেলিফোন বিলসহ বেসরকারি প্রতিষ্ঠানের নিকট টেলেক্সের রাজস্ব বাবদ টাকা অনাদায়ী, ভি-সাট এর রাজস্ব দীর্ঘদিন অনাদায়ী, ই-১ চ্যানেল ব্যবহারকারীদের রাজস্ব অনাদায়ী, ব্যান্ডউইথ ও ডিডিএন ব্যবহারকারী গ্রহাকগণের নিকট প্রাপ্য রাজস্ব অনাদায়ী, পিএবিএক্স জংশন টেলিফোনের বিল অনাদায়ী এবং বাংলাদেশ রেলওয়ের নিকট টেলিফোন বিল অনাদায়ী মর্মে উত্থাপিত অডিট আপত্তির প্রেক্ষিতে কমিটির পক্ষ থেকে অনধিক ৭ (সাত) দিন, ৩০ (ত্রিশ) ও ৬০ (ষাট) কর্মদিবসের মধ্যে আদায়কৃত অর্থের প্রমানক অডিট অফিসে জমা দিয়ে অডিট অফিসের সন্তুষ্টি সাপেক্ষে আপত্তিগুলো নিষ্পত্তি করার জন্য নির্দেশ দেয় কমিটি।

বিজ্ঞাপন

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীণ ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ২০১১-১২ অর্থ বছরের হিসেবের ওপর মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রকের নিরীক্ষা প্রতিবেদনে ২০১২-১৩ আর্থিক সাল পর্যন্ত অন্তর্ভুক্ত আপত্তির অনুচ্ছেদ ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩ ও ১৪ মোট ১৪ (চৌদ্দ)টি অডিট আপত্তির সঙ্গে জড়িত মোট টাকার পরিমাণ ৫৫৪ কোটি ৭০ লক্ষ, ৯২ হাজার ৩ শ ৬৬ টাকা নিয়ে আলোচনা হয় এবং অডিট আপত্তিগুলো কমিটি কর্তৃক প্রদত্ত নির্দেশনার আলোকে নিষ্পত্তির সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন