বিজ্ঞাপন

নড়িয়ায় ভাঙন রোধ প্রকল্প বাস্তবায়নে দেরি, তদন্তের সুপারিশ

October 1, 2018 | 9:44 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় নদী ভাঙন রোধ প্রকল্প বাস্তবায়নে বিলম্বের জন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কোন অনিয়ম আছে কিনা সে বিষয়ে মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন এবং তদন্ত কমিটির প্রতিবেদন কমিটির নিকট প্রদানের সুপারিশ করেছে।

কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত সভায় কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন, শেখ ফজলে নূর তাপস, ইউসুফ আবদুল্লাহ হারুন, শাহানারা বেগম, মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহহাব এবং ওয়াসিকা আয়শা খান সভায় অংশগ্রহণ করেন।

সভায় শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলা ও আড়িয়াল খাঁ নদীর পাশ্ববর্তী শিবচর উপজেলাসহ সমগ্র এলাকায় নদী ভাঙন রোধে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নেওয়া ব্যবস্থা সম্পর্কে আলোচনা করা হয়। খবর: বাসস।

বিজ্ঞাপন

এছাড়া রাজউকের পূর্বাচল প্রকল্প সম্পর্কিত ২৫তম বৈঠকের সিদ্ধান্ত নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় নদী ভাঙন এলাকা ধাপে ধাপে সার্ভে করা, পানি সম্পদ মন্ত্রণালয়ের মাষ্টার প্ল্যান তৈরি করা এবং নদী ভাঙনরোধে জিও ব্যাগের পরিবর্তে পাথর ব্যবহার করার জন্য মন্ত্রণালয়কে পরামর্শ দেওয়া হয়।

সভায় জানানো হয় রাজবাড়ী শহর রক্ষা প্রকল্প এবং শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় নদী ভাঙন রোধে প্রকল্পের কাজে ডিপিএম করা সঠিক হয়েছে কিনা সে বিষয়ে আইএমইডির সচিব ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব জয়েন্ট মিটিংয়ে পরীক্ষা নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন প্রদান করবে। এ প্রতিবেদন আগামী ১ মাসের মধ্যে কমিটিতে দেওয়ার সুপারিশ করা হয় ।

সভায় পূর্বাচল প্রকল্পের ঠিকাদারকে কার্যাদেশে নির্দিষ্ট সময় উল্লেখ করা, বাস্তবসম্মত সময় প্রদান, সঠিকভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা, কোর্টের নির্দেশনা অনুয়ায়ী মাস্টার প্ল্যান পরিবর্তন না করা এবং প্লটের শ্রেণি পরিবর্তন না করার বিষয়ে সুপারিশ করা হয়।

বিজ্ঞাপন

সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালেয়র অতিরিক্ত সচিব, রাজউকের চেয়ারম্যান, আইএমইডি ও পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘হামলাকারীরা চিহ্নিত সন্ত্রাসী, দ্রুত বিচারের আওতায় আনা হবে’আগস্টকে দ্রোহের মাস হিসেবে পালন করুন: রব‘আইন প্রয়োগ হবে সন্ত্রাসীদের ওপর, শিক্ষার্থীদের ওপর নয়’৫ ঘণ্টা পর শিক্ষকদের জিম্মায় ১২ শিক্ষার্থীর মুক্তিকুবি শিক্ষকদের ক্যাম্পাসে প্রবেশে বাধা, মানববন্ধন করলেন ৬ জনইন্টারনেট বন্ধের ধাক্কায় জুলাইয়ে রেমিট্যান্স ১৯০ কোটি ডলারশিক্ষার্থী হতাহত ও ধ্বংসযজ্ঞে সিভাসু শিক্ষকদের উদ্বেগশিক্ষার্থী আটক হলে ‘উদ্ধার করবে’ চবি প্রশাসনআবু সাঈদ নিহতের ঘটনায় সাক্ষ্য নেবে বিচার বিভাগীয় তদন্ত কমিশনশেখ হাসিনার নেতৃত্বের প্রতি অকুণ্ঠ সমর্থন আইসিসি প্রসিকিউটরের সব খবর...
বিজ্ঞাপন