বিজ্ঞাপন

দলের নিয়ম ভঙ্গ করলে কেউ মনোনয়ন পাবেন না: কাদের

October 1, 2018 | 8:02 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিরোধীদের প্রতিপক্ষ না বানিয়ে নিজ দলের প্রার্থীকে প্রতিপক্ষ বানিয়ে কোনো প্রকার বিদ্বেষমূলক প্রচার করে দলের শৃঙ্খলাবিরোধী কথাবার্তা বলবেন না। সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনিটরিং টিম কাজ করছে। যদি কেউ দলের নিয়ম ভঙ্গ করেন তাহলে মনোনয়ন পাবেন না, বলে সাবধানবাণী উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১ অক্টোবর) বিকেলে রাজধানীর শান্তিনগরে গণসংযোগ কর্মসূচির শুরুর আগে তিনি এসব কথা বলেন। এরপর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমানের নেতৃত্বে ওবায়দুল কাদেরসহ উপস্থিত নেতারা লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেয়।

নেতা-কর্মীদের স্লোগানে বিরক্তি প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, দল করতে হলে দলের নিয়ম মানতে হবে। দল করতে হলে দলের শৃঙ্খলা মানতে হবে। প্রার্থী জানি অনেক, আমার আশপাশে অনেক প্রার্থী।

বিজ্ঞাপন

সুস্থভাবে প্রতিযোগিতা করুন। কিন্তু অসুস্থ প্রতিযোগিতা কেউ যদি করেন। যদি কেউ আমাদের প্রতিপক্ষের পরিবর্তে দলের প্রতিপক্ষ বানিয়ে কোনো প্রকার বিদ্বেষমূলক প্রচার করেন, দলের শৃঙ্খলাবিরোধী কথাবার্তা বলেন, তাহলে আমি পরিষ্কার জানিয়ে দিচ্ছি, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার মনিটরিং টিম সারাবাংলাদেশে কাজ করছে। যদি কেউ দলের নিয়ম ভঙ্গ করে, দলের মধ্যে, মশারির মধ্যে মশারি খাটান, ঘরের মধ্যে ঘর করেন, বলে দিচ্ছি মনোনয়ন পাবেন না’ বলে সতর্কবার্তা দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

তিনি আরও বলেন, আমরা দেখতে পাচ্ছি, যারা প্রার্থী তারা কীভাবে দলের মধ্যে অন্য প্রার্থীকে ঘায়েল করে। চা-দোকানে বসে বিএনপি-জামায়াতসহ প্রতিপক্ষের বিরুদ্ধে কথা না বলে দলের বিরুদ্ধে কথা বলে। এরা দলের বন্ধু না। এরা দলের শত্রু। এদেরকে চিহ্নিত করতে হবে এবং ব্যবস্থা নিতে হবে।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের কর্মসূচির বিষয়ে তিনি বলেন, আমরা বিএনপি বা অন্যান্য বিরোধী দলের সঙ্গে সংঘাতে যাব না। আমরা কাউন্টার মিটিং করবো না। আমরা পাল্টাপাল্টি সমাবেশ করবো না। আমরা কোনো প্রকার দখলের মধ্যেই নেই। বাংলাদেশের রাস্তার মালিক, বাংলাদেশের জনগণ। এই রাস্তা কেউ দখল করবে না। সরকারিও দলও করবে না বিরোধী দলও করবে না।

বিজ্ঞাপন

আজকে রাস্তা দখলের নামে ‘ঢাকা অচল, অচল বাংলাদেশ’ যারা বলে বেড়াচ্ছেন, আন্দোলনের ব্যর্থতাকে হুমকি-ধামকি দিয়ে নিজেদের ব্যর্থতাকে ঢাকতে চাইছেন। ঘোলা জলে মাছ শিকার করতে চাইছেন। আজকে পরিষ্কার বলতে চাই, আমরা পাল্টাপাল্টি করবো না। ঢাকা অচল করতে যদি আসেন জনগণ, বিএনপিকে অচল করে দেবে।

ঠিক আছে, অচলের হুমকি দেবেন না। এই দেশের মালিক আল্লাহপাক। তারপর জনগণ। এই দেশে আমাদের কারও নয়। ক্ষমতায় জনগণ যতদিন রাখবে ততদিন থাকবো। এটা আমাদের নেত্রীর কথা। জনগণ যদি আমাদের না চায় আমরা থাকবো না।

দলের চলমান গণসংযোগ কর্মসূচিতে একদিকে বিএনপি-জামায়াতে সহিংসতা-নাশকতা, অন্যদিকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ বর্হিবিশ্বে উন্নয়নের রোল মডেল আখ্যায়িতসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তুলে সরকারের এই ধারা অব্যাহত রাখতে জনগণের সহযোগিতা কামনা করে লিফলেট বিতরণের আহ্বানও জানান তিনি।

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় না গেলে কীভাবে তদন্ত করবেন? আগে ক্ষমতায় যান। এতো সোজা নয়? ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূর। শেখ হাসনিার উন্নয়ন অর্জনের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা আপনাদের চলার পথে যে সংকটের কালো ছায়া ফেলেছে, এখান থেকে মুক্তি পতে আরও বহুদিন অপেক্ষা করতে হবে।

লিফলেট বিতরণ কর্মসূচিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মারুফা আকতার পপিসহ ঢাকা মহানগর দক্ষিণের নেতারা।

সারাবাংলা/এনআর/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন