বিজ্ঞাপন

পুলিশে ৪ হাজার ৪৪টি পদ সৃষ্টির কার্যক্রম প্রক্রিয়াধীন

October 1, 2018 | 9:17 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দশম জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত বাংলাদেশ পুলিশে ৪ হাজার ৪৪টি পদ সৃষ্টির কার্যক্রম মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। ইতোমধ্যে ৪৫ হাজার ৯৫৬টি পদ সৃষ্টি সম্পন্ন হয়েছে। এ ছাড়া বৈঠকে প্রকল্পের মান ঠিক রেখে অসমাপ্ত প্রকল্পসমূহের কাজ যথাসময়ে সম্পন্ন করার সুপারিশ করে।

আজ সোমবার (১ সেপ্টেম্বর) কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ-এর সভাপতিত্বে সংসদ ভবনে প্রতিশ্রুতি সর্ম্পকিত বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী এবং শামীম হায়দার পাটোয়ারী বৈঠকে অংশগ্রহণ করেন। জননিরাপত্তা বিভাগের সচিব, সুরক্ষা ও সেবাবিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে ৯ম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং ১০ম জাতীয় সংসদে সম্প্রতি সমাপ্ত অধিবেশন পর্যন্ত সময়ে, সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ ও প্রতিশ্রুতি বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ এর ওপর আলোচনা এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর সকল অধিদপ্তরের বিভিন্ন প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে জানানো হয়, দশম সংসদে প্রধানমন্ত্রী ও স্বরাষ্টমন্ত্রী কর্তৃক পুলিশ অধিদপ্তরের মোট ৩৪৮টি, বর্ডার গার্ড বাংলাদেশের ১টি, আনসার ও ভিডিপি অধিদপ্তরে ১টি এবং বাংলাদেশ কোস্টগার্ড এর ২টিসহ মোট ৩৫২টি প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পুলিশ অধিদপ্তরের প্রতিশ্রুত ৩৪৮টি প্রকল্পের মধ্যে ৫৪টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে, ১২৭টি প্রকল্প আংশিক বাস্তবায়িত হয়েছে, ৫টি বাস্তবায়াধীন রয়েছে এবং ১৫৮টি প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।

আইএমইডির পক্ষ থেকে জানানো হয়, ২০১৭-১৮ অর্থ বছরে সুরক্ষা সেবা বিভাগের প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি ৯৪ দশমিক ৪১ ভাগ যা জাতীয় অগ্রগতির চেয়ে দশমিক ৫৮ ভাগরে বেশি এবং ২০১৭-১৮ অর্থ বছরে জননিরাপত্তা বিভাগের প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি ৯৯ দশমিক ০৫ শতাংশ যা জাতীয় অগ্রগতির চেয়ে ৫ দশমিক ২২ বেশি।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন