বিজ্ঞাপন

এবার সৌদি থেকে ফিরলেন ১৪৪ পুরুষ শ্রমিক

October 3, 2018 | 6:42 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সৌদি আরব থেকে এবার দেশে ফিরে এসেছেন ১৪৪ জন পুরুষ শ্রমিক। বিমানবন্দর প্রবাসী কল্যাণ ডেস্ক বিষয়টি নিশ্চিত করেছে। সৌদি ফেরত এসব শ্রমিকের অভিযোগ, সৌদি সরকার ধরে ধরে তাদের দেশে ফেরত পাঠিয়েছে।

বুধবার (৩ অক্টোবর) দুপুরে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৬ ফ্লাইটে করে শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। শ্রমিকেরা জানিয়েছেন, আজ অন্তত ৩০০ জন শ্রমিক সৌদি আরব থেকে ফেরত এসেছেন, আগামী কাল আরও আসবে।

সৌদি আরব থেকে ফেরত আসা একাধিক শ্রমিক বলেন, ‘সব কাগজপত্র ঠিক থাকার পরও অনেককে সেখানে জেলে পাঠানো হচ্ছে। আজকের ফ্লাইটে অন্তত ৩০০ জন দেশে ফিরেছে, আগামীকাল আরও শ্রমিকরা দেশে ফিরে আসবেন।’

বিজ্ঞাপন

বিমানবন্দরে দায়িত্বরত জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) জনশক্তি জরিপ কর্মকর্তা মাহবুবুর রহমান আনসারী জানান, আজ সৌদি আরব থেকে ১৪৪ জন পুরুষ শ্রমিক ফিরেছেন। তারা অভিযোগ করেছেন, সেখান কাগজ ঠিক থাকার পরও অনেককে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

এ বিষয়ে তাদের জেলা জনশক্তি অফিসের মাধ্যমে মন্ত্রণালয়ে অভিযোগ করতে পরামর্শ দেওয়া হয়েছে। যাতে করে তারা ক্ষতিপূরণ আদায়ে সহযোগিতা পাবেন, বলেও জানান তিনি।

এদিকে, বিমানবন্দরে পৌঁছানো এসব শ্রমিকদের খাবার দিয়ে জরুরি সহায়তা করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন