বিজ্ঞাপন

‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায় অবশ্যই কার্যকর করা হবে’

October 4, 2018 | 2:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।
ঢাকা: আগামী ১০ অক্টোবর ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায় দেওয়ার কথা রয়েছে। রায় যাই হোক অবশ্যই তা কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এতে কোনও আশংকা নেই বলে মনে করেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ অক্টোবর) চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর শেরেবাংলা নগরের বাণিজ্য মেলা মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আপনারা জানেন ১৫ আগষ্টে জাতির পিতাকে হত্যা করা হয়েছে। একই সময়ে ২০০৪ সালের ২১ আগষ্ট আরও একটি হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। উদ্দেশ্য একই সূত্রে গাথা। প্রথমে বঙ্গবন্ধু এবং পরে তার পরিবারের জীবিত সদস্যদের হত্যা করা। ২১ আগষ্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহত হলেও ২২ জনকে হারিয়েছি আমরা। তাই ২১ আগষ্ট হামলার রায় অবশ্যই কার্যকর করা হবে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ জনগণ সমর্থন করে না। আমরা কঠোরভাবে জঙ্গিবাদ দমন করেছি। রায় নিয়েও কোনও সমস্যা হবে না।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’শ্লোগানে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ অনুষ্ঠিত হচ্ছে। মেলা চলবে শনিবার পর্যন্ত। উন্নয়ন মেলায় ৩৩০টি স্টল রয়েছে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ১৯টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১৬টি, কৃষি মন্ত্রণালয় ১৪টি, স্বাস্থ্য মন্ত্রণালয় ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয় ৯টি স্টলে তাদের কর্মকান্ড প্রদর্শন করা হচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়াও, জাতীয় উন্নয়ন মেলার ৩দিনে ৩টি সেমিনারের আয়োজন থাকবে। তিনদিনের মেলায় বিভিন্ন সেবা প্রদানকারী সংস্থার নিকট থেকে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে সেবা পাওয়া যাচ্ছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে বিআরটিএ এর মাধ্যমে গাড়ীর রেজিষ্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স নবায়ন সেবা মিলছে। এছাড়াও পাসপোর্ট অধিদপ্তর মেলায় তাদের স্টল হতে সরাসরি পাসপোর্টেও আবেদন গ্রহণ ও ফ্রি নেবেন। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ২০১৯ সালের হজ যাত্রীদের জন্য স্পট রেজিস্ট্রেশন করবেন। এছাড়াও প্রতিদিন সন্ধ্যায় মেলাপ্রাঙ্গণে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে দেশের নানা উন্নয়ন বার্তা ছড়িয়ে দেওয়া হবে।

সারাবাংলা/জেজে/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন