বিজ্ঞাপন

মেডিকেল ভর্তি পরীক্ষার সময় ডিএমপির ট্রাফিক নির্দেশনা

October 4, 2018 | 5:32 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামীকাল শুক্রবার (৫ অক্টোবর) এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে রাজধানীতে যানজট এড়াতে ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (৪ অক্টোবর ) ডিএমপি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা মহানগরীতে ৯টি কেন্দ্রে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, লেকচার থিয়েটার ভবন, বিজনেস স্টাডিজ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদের কেন্দ্র সমূহে ৯ হাজার ৯৯৯ জন পরীক্ষার্থী, ঢাকা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের দুটি কেন্দ্রে ৫ হাজার ৭৪১, ইডেন মহিলা কলেজে ৬ হাজার, তেজগাঁও কলেজে ৮ হাজার, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ৫ হাজার পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য ডিএমপির বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পরীক্ষার্থী ও অবিভাবকদের গাড়িগুলো মলচত্বর ও জগন্নাথ হলের পশ্চিম প্রান্তে পলাশী পর্যন্ত একদিকের রাস্তায় পার্কিং করা যাবে।

এ ছাড়া ইডেন মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীদের গাড়ি নীলক্ষেত-পলাশী ক্রসিং এলাকায় এক লেনে পার্কিং করা যাবে।

বিজ্ঞাপন

ঢাকা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে আসা পরীক্ষার্থীদের গাড়িগুলো এলিফ্যান্ট রোড হয়ে গাউসিয়া সড়কে পার্কিং করা যাবে।

এ ছাড়া সোনারগাঁওয়ের দিক থেকে তেজগাঁও কলেজে আসা গাড়িগুলো ইন্দিরা রোডে নেমে মানিক মিয়া অ্যাভিনিউতে ও অ্যারোপ্লেন সড়কের দিক থেকে আসা গাড়িগুলো বিজয় সরণি-খেঁজুর বাগান হয়ে মানিক মিয়া অ্যাভিনিউতে পার্কিং করা যাবে।

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে আসা পরীক্ষার্থীদের গাড়িগুলো পীরজঙ্গী ক্রসিং ও কমিশনার গলি ক্রসিংয়ে পার্কিং করা যাবে।

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন