বিজ্ঞাপন

আমীর খসরুর দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় দুদক

October 4, 2018 | 5:26 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই চিঠিতে আমির খসরু মাহমুদ চৌধুরীর স্ত্রী তাহেরা আলমের দেশত্যাগেও নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাববর দুদকের পরিচালক কাজী শফিকুল আলমের সই করা এক চিঠিতে এ নিষেধাজ্ঞা চেয়েছে সংস্থাটি। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের বিশেষ শাখায় পাঠানো দুদকের চিঠিতে বলা হয়, সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থপাচার এবং তার নিজের, স্ত্রীর ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার কেনাসহ জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জনের অভিযোগ নিয়ে অনুসন্ধান চলছে।

বিজ্ঞাপন

দুদকের চিঠিতে আরও বলা হয়, বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশ ত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তার অভিযোগের সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার জন্য বিদেশ যাওয়া রোধ করা আবশ্যক। তারা যেন বিদেশে যেতে না পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ করা হয়েছে চিঠিতে।

এর আগে, গত ১৩ আগস্ট সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমীর খসরুর বিরুদ্ধে আসা অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। পরে ১৬ আগস্ট দুদকের পরিচালক কাজী শফিকুলের সই করা এক চিঠিতে অমীর খসরুকে তলব করা হয়। ওই চিঠিতে ২৮ আগস্ট সকাল ১০টায় তাকে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। তবে বিএনপি নেতা খসরু দুদকে হাজির না হয়ে তার আইনজীবীর মাধ্যমে একমাস সময় চান।

আমীর খসরুর আবেদন আমলে না নিয়ে কিছুটা সময় বাড়িয়ে ফের ১০ সেপ্টেম্বর তাকে হাজির হতে নির্দেশ দেয় দুদক। কিন্তু ১০ সেপ্টেম্বরের আগেই তিনি ৩ সেপ্টেম্বর হাইকোর্ট রিট করেন। পরে ১০ সেপ্টেম্বর হাজিরা না দিয়ে এক চিঠিতে খসরু দুদককে জানান, তার একটি মামলা হাইকোর্টে বিচারাধীন। তাই দিনটিতে তিনি দুদকে হাজির হতে পারবেন না।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

আমীর খসরুর জামিন বহাল

দুদকের ডাকে সাড়া দেননি আমীর খসরু

দুদকে তলবের বৈধতা চ্যালেঞ্জ, খসরুর রিট খারিজ

বিজ্ঞাপন

খসরুর হোটেলে অভিযানে অনুসন্ধান সংশ্লিষ্ট তথ্য পাওয়া গেছে: দুদক

সারাবাংলা/ইএইচটি/এজেড/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন