বিজ্ঞাপন

আপাতত অস্ত্রোপচার লাগছে না সাকিবের?

October 7, 2018 | 5:42 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

গত সপ্তাহেই সাকিব আল হাসান দেশ ছাড়ার আগে কথাটি বলেছিলেন বিসিবির চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী। আঙুলের অবস্থা যেদিকে, সাকিবের অস্ত্রোপচার আপাতত নাও লাগতে পারে বলে জানিয়েছিলেন। এর মধ্যে সাকিব অস্ট্রেলিয়া গেছেন, যাওয়ার আগে বলেছেন, সেই আঙুল কখনোই আর আগের অবস্থায় আসবে না। মেলবোর্নে হস্তশল্যবিদ গ্রেগ হয়ের কাছে দেখানোর পর আপাতত জানা যাচ্ছে, এই মুহূর্তে অস্ত্রোপচার সম্ভবত লাগছে না তার। সেটি করতে করতে আরও ছয় মাস লাগতে পারে। তবে সবকিছু ঠিক থাকলে মাস তিনেকের মধ্যেই খেলায় ফিরতে পারবেন তিনি।

এই বছরের ত্রিদেশীয় সিরিজের সময় বাঁ হাতের কড়ে আঙুলে যে চোট পেয়েছিলেন, সেটি এখনো তাড়া করে বেড়াচ্ছে সাকিবকে। এরপর ওই চোট পুরোপুরি না সারার আগেই নিদাহাস ট্রফি খেলেছেন, পরে অবশ্য আইপিএল আর আফগানিস্তান সিরিজে খেলেছেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের সময়ই ব্যথাটা মাথাচাড়া দিয়ে ওঠে আবার। সেই ব্যথা নিয়েই খেলেছেন এশিয়া কাপে, এর পরেই অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু এর মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ায় ভর্তি হতে হয়েছিল দেশের হাসপাতালে। আপাতত সংক্রমণ কমেছে, হাতের অবস্থা দেখাতে সাকিব গেছেন অস্ট্রেলিয়ায়।

গ্রেগ হয়ের সঙ্গে দেখা করার পর আপাতত জানা গেছে, সাকিবের আপাতত অস্ত্রোপচার নাও লাগতে পারে। ক্ষত শুকাতে বেশ কিছুদিন সময় লাগবে, এরপর আঙুল ধীরে ধীরে স্বাভাবিক ক্ষমতা ফিরে পাওয়ার কথা। সবকিছু মিলে মাঠে ফিরতে তিন মাসের মতো লেগে যেতে পারে। সেক্ষেত্রে জানুয়ারি থেকে শুরু বিপিএল দিয়েই আবার ফিরতে পারেন সাকিব। তবে আসলে কতটা সেরে উঠছেন, সেটা জানা যাবে সাকিব দেশে ফেরার পর। একটা বিষয় প্রায় নিশ্চিত, জিম্বাবুয়ের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন