বিজ্ঞাপন

দুই বছর পর টেস্টে ফিরে সেঞ্চুরি হাফিজের

October 7, 2018 | 5:55 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে ১৭ জনের স্কোয়াডে জায়গা পাননি, এরপর ১ অক্টোবর যুক্ত হয়েছেন ১৮ সদস্যের স্কোয়াডে। তবে দুই বছর পর টেস্ট দলে ফিরে এমন চমক দেখাবেন, সেটা কে জানতো। রোববার (৭ অক্টোবর) ওপেনিংয়ে নেমে অজি বোলারদের ঘাম ঝরিয়ে শতক তুলে নিলেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

দুবাইয়ে রোববার টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। ওপেনিং জুটিতে অস্ট্রেলিয়ান বোলারদের বেশ ঘাম ঝরিয়েছেন পাকিস্তানি দুই ওপেনার ইমাম উল হক ও মোহাম্মদ হাফিজ।

ওপেনিং জুটিতে দুই সেশন কাটিয়ে দিয়েছিলেন এই দুজন। তবে তৃতীয় সেশনে এসে স্টার্ক সিডলরা যা পারেননি, সেটাই করেছিলেন নাথান লায়ন। দলীয় ২০৫ রানে অজি এই স্পিনানের বলে টিম পেইনের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭৬ রানে ফেরেন ইমাম।

বিজ্ঞাপন

এর আগেই অবশ্য শতক তুলে নিয়েছেন হাফিজ। ইমামের পর হাফিজের সঙ্গে ব্যাটিংয়ে যোগ দেন আজহার আলী। তবে তার সঙ্গে আর বেশিক্ষণ মাঠে থাকা হয়নি হাফিজের। দলীয় ২২২ রানে ব্যকিগত ১২৬ রানে সিডলের বলে এলবির শিকার হয়ে সাজঘরে ফেরেন পাকিস্তান এই অলরাউন্ডার। দুর্দান্ত এই ইনিংস খেলতে ২০৮ বল মোকাবিলা করে ১৫টি বাউন্ডারি তুলে নিয়েছেন তিনি।

২০১৬ সালের আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার পর সাদা জার্সিতে আর মাঠে নামা হয়নি তার। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েই দলে জায়গা মিলেছে ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডার।

দেশের জার্সিতে এ নিয়ে ৫১ টেস্টে ব্যাট হাতে ১০টি শতক ও ১২টি অর্ধশতকসহ ৩ হাজার ৫৭৮ রান আছে হাফিজের। টেস্টে বল হাতে ৫২ উইকেট নিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন