বিজ্ঞাপন

জাতীয় লিগে ফিরছেন লিটন, ইমরুলরা

October 7, 2018 | 6:28 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

মাস তিনেক আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির পরিচালক জালাল ইউনুস বলেছিলেন কথাটা। এই মৌসুম থেকেই ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে জাতীয় দলের ক্রিকেটারদের খেলা বাধ্যতামূলক করা হবে। এর মধ্যেই এবারের জাতীয় ক্রিকেট লিগ শুরু হয়ে গেছে, কিন্তু সেই ঘোষণা আর বাস্তবায়িত হয়নি। এশিয়া কাপ থেকে ফিরে সিনিয়র ক্রিকেটারদের বেশির ভাগই চোটের সঙ্গে লড়াই করছেন, জাতীয় দলের বাকিদের অনেকেই আছেন বিশ্রামে। তবে কাল থেকে শুরু দ্বিতীয় রাউন্ডে কয়েকজন ক্রিকেটার ফিরছেন সাদা পোশাকে। লিটন, মোসাদ্দেকদের কাল থেকেই আবার দেখা যেতে পারে মাঠে।

এমনিতে জাতীয় দলের ক্রিকেটারদের প্রথম শ্রেণী ক্রিকেটে অংশগ্রহণ অনিশ্চিত নানা কারণে। এবারেই যেমন জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজের সিরিজের জন্যই খেলা হচ্ছে না অনেকের। এশিয়া কাপ থেকে ফেরার পর অবশ্য মাঠে নেমেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, নাজমুল অপুরা। কাল থেকে শুরু দ্বিতীয় রাউন্ডে ফিরতে পারেন আরও কয়েকজন। ঘরোয়া লিগে রান বন্যা বইয়ে দেওয়া লিটন দাস কাল খুলনার বিপক্ষে রংপুরের হয়ে নামবেন। এই ম্যাচেই আবার খুলনার হয়ে নামতে পারেন মোহাম্মদ মিঠুন ও ইমরুল কায়েস। আর রাজশাহীর বিপক্ষে বরিশালের বিপক্ষে মাঠে নামার কথা মোসাদ্দেক হোসেনের।

সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ ও মাশরাফি বিন মুর্তজার এবারের জাতীয় লিগে নিশ্চিতভাবেই মাঠে নামা হচ্ছে না। সবাই কমবেশি ভুগছেন চোটের সঙ্গে। এশিয়া কাপের পর এই রাউন্ডেও বিশ্রামে থাকতে পারেন মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনরা। পরের রাউন্ডে অবশ্য এই তিন জনের হয়তো দেখা যেতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন