বিজ্ঞাপন

ভারত সিরিজে নেই গেইল-নারাইন

October 8, 2018 | 11:45 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ও ২৭২ রানের বিশাল ব্যবধানে হেরেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে উইন্ডিজরা খেলবে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন দুই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ক্যারিবীয়ানরা। দুই স্কোয়াডে নেই ক্যারিবীয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। বাংলাদেশ সফরেও তিনি খেলবেন কি না নিশ্চিত নয়।

আপাতত আফগান প্রিমিয়ার লিগে খেলবেন গেইল। এরপর টি-টেন লিগে খেলতে পারেন তিনি। তাই ভারত ও বাংলাদেশ সফরে না খেলার বিষয়টি সরাসরি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে জানিয়েছেন তিনি। বোর্ড থেকে এখনও কিছু জানানো হয়নি। বাংলাদেশ সফরে তাকে খেলানো না গেলেও ইংল্যান্ডের বিপক্ষে আগামী বছরের হোম সিরিজে গেইলের ফেরার বিষয়টি জানিয়েছে বোর্ডের এক মুখপাত্র।

এরই মধ্যে নিজের দল জ্যামাইকার হয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছেন গেইল। দুর্দান্ত সেঞ্চুরি করে ক্যারিয়ার শেষ করেছেন নিজের স্টাইলেই। ভারতের বিপক্ষে সীমিত ওভারের দুই ফরম্যাটে গেইলের না থাকাটা বেশ চমকপ্রদ। এদিকে, দুই স্কোয়াডে রাখা হয়নি স্পিনিং অলরাউন্ডার সুনীল নারাইনকে।

বিজ্ঞাপন

ঘোষিত দলে জায়গা পেয়েছেন ২৫ বছর বয়সী গায়ানার ওপেনার চন্দরপল হেমরাজ। এছাড়া, দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন, পেসার ওশানে থমাস। সিপিএলে এই পেসার নিয়েছিলেন ১৮ উইকেট। গত টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষিক্ত সুনীল অ্যামব্রিস টেস্টের পর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজেও থাকছেন।

ওয়ানডে সিরিজ মিস করতে যাচ্ছেন ক্যারিবীয়ান সেরা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ইনজুরির কারণে খেলা হচ্ছে না তার। তবে, আগামী ৪ নভেম্বর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে রাসেলকে। দ্বন্দ্ব কাটিয়ে বোর্ডের কেন্দ্রিয় চুক্তিতে সই করা কাইরন পোলার্ড এবং ড্যারেন ব্রাভো ওয়ানডেতে না থাকলেও খেলবেন টি-টোয়েন্টিতে। ২০১৭ সালের সেপ্টেম্বরে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন পোলার্ড এবং ২০১৪ সালে খেলেছেন ব্রাভো। সিনিয়রদের পাশাপাশি আসন্ন দুই সিরিজে তরুণদেরও জায়গা করে দেওয়া হয়েছে।

ওয়ানডে স্কোয়াড: জ্যাসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, সুনীল অ্যামব্রিস, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমেয়ার, শাই হোপ, অ্যালজারি জোসেফ, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, কেমার রোচ, মারলন স্যামুয়েলস এবং ওশানে থমাস।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি স্কোয়াড: কার্লোস ব্রাথওয়েইট (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, ওবেদ ম্যাকয়, অ্যাশলে নার্স, কেমো পল, খারি পেইরে, কাইরন পোলার্ড, রভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, রাদারফোর্ড, ওশানে থমাস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন