বিজ্ঞাপন

কোপা ট্রফি তালিকাতেও এমবাপে

October 9, 2018 | 11:36 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলে ফিফার সেরা তরুণ উদীয়মান ফুটবলারের পুরস্কার জিতে নিয়েছেন ফ্রান্স ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। এবারে ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকাতেও আছেন ফরাসি এই ফরোয়ার্ড। এবার বিশ্বের সেরা তরুণ ফুটবলারের পুরস্কারের জন্য ১০ জনের তালিকা প্রকাশ করেছে ফ্রেঞ্চ ফুটবল। এ তালিকায় জায়গা পেয়েছেন এমবাপে।

সোমবার (৮ অক্টোবর) ১০ জনের এই তালিকা প্রকাশ করেছে ফরাসি ফুটবল। তবে রাশিয়া বিশ্বকাপজয়ী প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ১৯ বছর বয়সি তারকা এমবাপেকে এই তালিকায় সবচেয়ে বেশি ফেভারিট ধরা হচ্ছে। ১০ জনের এই তালিকাতে তার সঙ্গে জায়গা পেয়েছেন জিয়ানলুইজি ডোনাররুম্মা, ক্রিস্টিয়ান পালিসিচ আর ট্রেন্ট আলেকজান্ডার- আর্নোল্ডরা।

২১ বছরের কম বয়সি খেলোয়াড়দের মধ্যে থেকে বাছাই করে এবারই প্রথম তরুণ উদীয়মান খেলোয়াড়দের পুরস্কারের এই আয়োজন করা হচ্ছে। পুরস্কারটির নামকরণ করা হয়েছে ব্যালন ডি’অর জয়ী ফ্রান্সের সাবেক তারকা রেমন্ড কোপার নামে। গত বছরের মার্চ মাসে ৮৫ বছর বয়সে মারা যান সাবেক এই ফুটবলার।

বিজ্ঞাপন

তরুণ উদীয়মান খেলোয়াড়দের এই তালিকা থেকে সেরা ফুটবলার বাছাই করবেন জিনেদিন জিদান, রোনালদিনহো, ববি চার্লটন, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ব্যালন ডি’অর জয়ী এই তারকাদের নির্বাচনের পরই জানা যাবে ১০ জনের মধ্যে সেরা কে হচ্ছেন। আগামী ৩ ডিসেম্বর ফ্রান্সের প্যারিসে এবারের ব্যালন ডি’অর পুরস্কার ঘোষণার অনুষ্ঠানেই বর্ষসেরা তরুণ পুরস্কারের ঘোষণা করা হবে।

কোপা ট্রফির ১০ জনের তালিকা: কিলিয়ান এমবাপে, জিয়ানলুইজি ডোনাররুম্মা, ক্রিস্টিয়ান পালিসিচ, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নোল্ড, রিতসু ডোন, হুসেম আউয়ার, আমাদু হাইদারা, প্যাটরিক কাটরন, রদ্রিগো এবং জাস্টিন ক্লুইভার্ট।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন