বিজ্ঞাপন

জাবিতে ভর্তি জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেপ্তার

October 9, 2018 | 5:20 pm

।। সাভার করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সাভার : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি চক্রের দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুইজন হলেন আশিক-ই-আতাহার ও সাকিব উল সাদাত। এরা দুইজনই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রেজাউল করিম জানান, সোমবার (৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। এদের কাছ থেকে ১৪ লাখ টাকার চেক জব্দ করা হয়েছে। এ ঘটনায় সোমবার রাতে আশুলিয়া থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে ইচ্ছুক এক শিক্ষার্থীকে মোটা অংকের টাকার বিনিময়ে ‘সি’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ) প্রথম শিফটের প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখায় চক্রের সদস্যরা। ওই ভর্তিচ্ছু শিক্ষার্থী বিষয়টি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান নীলকে জানান।

সঙ্গে সঙ্গে নীল বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইনকে জানান। পরে অভিভাবক সেজে ওই জালিয়াত চক্রের সদস্যদের সঙ্গে প্রায় ৫ লাখ টাকার বিনিময়ে প্রশ্নপত্র নেয়ার চুক্তি করেন নীল। সে অনুযায়ী জালিয়াতি চক্রের দুই সদস্য একটি মাইক্রোবাস যোগে রোববার (৭ অক্টোবর) গভীর রাতে বিশ্ববিদ্যালয়ে আসেন। পরে সোমবার ভোর ৫টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গেলে মাহবুবুর রহমান নীলের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদেরকে আটক করেন। এ সময় তাদেরকে মারধর করা হয়।

এরপর তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের হাতে তুলে দেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে সোমবার দিবাগত রাত একটার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করলে রাত ৩টার দিকে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, আটক দুইজনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা ফাঁদ পেতে এদের আটক করেছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএমএন

 

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন