বিজ্ঞাপন

সাকিবদের ১৬৮ রানের টার্গেট দিল তামিমরা

November 29, 2017 | 2:56 pm

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

দুই দলের সামনে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগ। চট্টগ্রাম পর্ব তাই দুই দলই শেষ করতে চাইবে কুমিল্লা ও ঢাকা ডায়নামাইটস। টস জিতে জহুর আহমেদ স্টেডিয়ামে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব।

জয়ের লক্ষ্যে ঢাকা ডায়নামাইটস স্কোয়াডে পরিবর্তন আনে। ঢাকা আফ্রিদি, ডেলপোর্ট এবং সাদ্দামকে বসিয়ে কেভিন কুপার, কাইরন পোলার্ড ও সাদমান ইসলামকে রেখেছে। কুমিল্লা অবশ্য অপরিবর্তিত দলই রেখেছে।

টসে হেরে ব্যাটিংয়ে আসেন ধারাবাহিক স্কোর করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল ও লিটন দাস। শুরুটা দুর্দান্ত করে দিয়েছেন জাতীয় দলের এই ব্যাটসম্যান। মনে হচ্ছিল রানটা মনে হয় ২০০ পেরিয়ে যাবে। তবে ঢাকা ডায়নামাইটস বোলাররা, বিশেষ করে সাকিব আল হাসান ও সুনিল নারিনের অসাধারণ বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কুমিল্লা স্কোরে জমা করতে পারে ১৬৭ রান।

বিজ্ঞাপন

উদ্বোধনী জুটিতে তামিম ও লিটন যোগ করেন ৬০ রান। ঝড়ো ব্যাটিংয়ে তামিম ২৩ বলে ৩৭ রান করে ফেরেন সাকিবের শিকার হয়ে। বাংলাদেশি এই স্পিনারের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন লিটন। ৩০ বলে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ৩৪ রান।

তিন নম্বরে নামা ইমরুল কায়েস দলের রান বাড়িয়ে নিলেও ব্যাটিং করেছেন ধীরগতিতে। কুমিল্লার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন তিনি ২৪ বলে ২৬ রান করে। মারলন স্যামুয়েলস ২৭ বলে করেন ৩৯ রান। ৫ চার ও ২ ছক্কায় সাজানো তার ইনিংসটি বাড়িয়েছে কুমিল্লার রানরেট।

জস বাটলার অবশ্য ব্যর্থ, মাত্র ৪ রান করে ফেরেন তিনি প্যাভিলিয়নে। ডোয়াইন ব্রাভো ৩ বলে করেন ৬ রান। শোয়েব মালিক ৯ ও হাসান আলী ৮ রানে অপরাজিত ছিলেন।

বিজ্ঞাপন

উইকেট সংখ্যার দিক থেকে ঢাকার সবচেয়ে সফল বোলার কেভন কুপার। ৪ ওভারে ৪২ রান দিয়ে পেয়েছেন তিনি ৩ উইকেট। তবে পারফরম্যান্সের বিচারে সাকিবের ৪ ওভারে ২৩ রানে পাওয়া ২ উইকেট থাকবে এগিয়ে। অন্যদিকে নারিনের ৪-০-১৫-০, বোলিং ফিগারটাও ছিল কার্যকর।

জেএইচ/

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন