বিজ্ঞাপন

‘ডিজিটাল নিরাপত্তা আইন মতপ্রকাশের স্বাধীনতার বিরোধী’

October 11, 2018 | 2:32 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের বিভিন্ন ধারাকে গণতন্ত্র, গণমাধ্যম ও মতপ্রকাশের স্বাধীনতাবিরোধী আখ্যা দিয়ে এই আইনের কালো ধারা বাতিলের দাবিতে প্রেস ক্লাবের মূল ফটকে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুর ১২টায় এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

বিজ্ঞাপন

মানবন্ধনে সরকারকে ইঙ্গিত করে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, আপনারা আইন ছাড়াই এর আগে অনেকগুলো সংবাদমাধ্যম বন্ধ করেছেন। এখন আইন দিয়ে নতুন কী ষড়যন্ত্র করতে চাইছেন, তা জনগণ বোঝে।

সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, সাংবাদিকদের বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা কেড়ে নিয়েছে সরকার। আমরা এই স্বৈরাচারী সরকারের পতন ঘটানোর মাধ্যমে এই ডিজিটাল আইন বন্ধ করে সাংবাদিক ও জনগণের অধিকার ফিরিয়ে আনব।

বিজ্ঞাপন

অবস্থান কর্মসূচিতে ফটোসাংবাদিক ইউনিয়ন সভাপতি গোলাম মোস্তফা বলেন, ডিজিটাল আইনের কালো ধারাটি বাতিল করতে রাষ্ট্রপতির কাছে বিনীতভাবে অনুরোধ করছি। বাংলাদেশ ফটো সাংবাদিক ইউনিয়ন এই কালো আইন বাতিলের সব আন্দোলন সংগ্রামের দাবিতে পাশে থাকবে।

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান বলেন, এই সরকার গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত নয়, তাই গণমাধ্যমের অধিকার কেড়ে নিয়েছে।

তিনি আরও বলেন, এই সরকারের পতন ঘণ্টা বেজে গেছে। এই সরকারকে বিদায়ের মাধ্যমে জনগণ ডিজিটাল আইন বাতিল করবে।

সারাবাংলা/এসও/টিআর

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন