বিজ্ঞাপন

ওয়ানডেতে ফিরলেন কোহলি

October 12, 2018 | 3:16 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের পর জাতীয় দলের হয়ে আর মাঠে নামেননি বিরাট কোহলি। এশিয়া কাপেও ছিলেন বিশ্রামে। তবে এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দলে ফিরছেন ভারতের এই অধিনায়ক।

উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের পর পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে ভারত। ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

১৪ সদস্যের দলে কোহলি ছাড়াও দিনেশ কার্তিকের বদলি হিসেবে জায়গা পেয়েছেন ঋষভ পান্ত। টেস্টে ভালো পারফরম্যান্সের কারণেই প্রথমবারের মতো ওয়ানডে স্কোয়াডে জায়গা মিলেছে বাঁহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। চোট কাটিয়ে দলে ফিরেছেন শারদুল ঠাকুর। এছাড়াও দলে আছেন উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা।

বিজ্ঞাপন

তবে এই সিরিজে বিশ্রামে থাকছেন দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জশপ্রীত বুমরাহ।

আগামী ২১ অক্টোবর (রোববার) প্রথম ওয়ানডে ও ২৪ অক্টোবর (বুধবার) অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। এরপর ২৭ অক্টোবর তৃতীয়, ২৯ অক্টোবর চতুর্থ এবং ১ নভেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ওয়ানডে। এরপর ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।

ভারতের প্রথম দুই ওয়ানডের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মনীষ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, খলিল আহমেদ ও শারদুল ঠাকুর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন