বিজ্ঞাপন

নিজেদের সেরার জন্য লড়বে যুবারা

October 13, 2018 | 3:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশেষ কোটায় যুব অলিম্পিকের হকিতে সুযোগ পাওয়া বাংলাদেশ দল বিস্ময় দেখিয়ে জায়গা করে নিয়েছিল কোয়ার্টার ফাইনালে। আরশাদ-শাওনদের হাত ধরে যুব অলিম্পিক ইতিহাসে প্রথমবারের মতো শেষ আটে পা রাখে লাল-সবুজরা। তবে, স্বাগতিক আর্জেন্টিনার সঙ্গে লড়াই করতে না পারায় এখন তাদের অপেক্ষা করতে হচ্ছে নিজেদের সেরা পজিশন নিয়ে দেশে ফেরার।

আয়োজক দেশ আর্জেন্টিনার কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়লেও সুযোগ থাকছে নিজেদের সেরা অবস্থান প্রমাণের। যাত্রা এখনও বাকি। বাংলাদেশের যুবারা লড়বে স্থান নির্ধারণী ম্যাচ। যুব অলম্পিকে পঞ্চম থেকে অষ্টম অবস্থানের জন্য লড়বে আরশাদ-শাওনরা।

এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কেনিয়াকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। টানা দুই জয়ে শেষ আট নিশ্চিত করে জাহিদ হোসেন রাজুর শিষ্যরা। চলতি মাসের ৭ তারিখ থেকে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সে শুরু হওয়া যুব অলিম্পিকের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১০-০ ব্যবধানে হেরে দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করে হেরেছে আরশাদরা (৪-৩)। তৃতীয় ম্যাচেও হারের বৃত্ত থেকে বেরুতে পারেনি বাংলাদেশ। অস্ট্রিয়ার কাছে হেরেছে ৩-০ ব্যবধানে। এর পর টানা দুই ম্যাচ জয় উপহার দিয়েছে দেশের যুবারা। কানাডাকে ৫-২ ব্যবধানে উড়িয়ে দিয়ে কেনিয়াকে তারা হারিয়ে দেয় ৪-৩ ব্যবধানে। পাঁচ ম্যাচে তিন হার ও দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ বি থেকে বাংলাদেশ জায়গা করে নেয় কোয়ার্টার ফাইনালে।

বিজ্ঞাপন

‘ফাইভ এ সাইড’ খেলায় কেনিয়ার বিপক্ষে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ সেমির টিকিট কাটতে নেমেছিল স্বাগতিক আর্জেন্টিনার বিপক্ষে। তবে, গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন আয়োজক দেশ আর্জেন্টিনার সঙ্গে পেরে উঠেনি আরশাদ, সারওয়ার হোসেন, মোহাম্মদ হাসান, মহসীনরা। আর্জেন্টিনার কাছে হেরে গেছে ৫-০ গোলে। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থাকা বাংলাদেশ ম্যাচ বের করে নিতে পারেনি। প্রথম মিনিটে গোল হজমের পর ম্যাচের অষ্টম এবং দ্বাদশ মিনিটে আরও দুটি গোল হজম করে ৩-০তে পিছিয়ে পড়ে বাংলাদেশ। পরের কোয়ার্টারে আরও দুটি গোল হজম করতে হয় লাল-সবুজদের। এখন অপেক্ষা পঞ্চম থেকে অষ্টম নির্ধারণী ম্যাচের।

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন