বিজ্ঞাপন

গ্রেনেড হামলার রায়: চট্টগ্রামে হানিফ পরিবহনের ওপর চড়াও ছাত্রলীগ

October 13, 2018 | 10:43 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: ২১ আগস্টের গ্রেনেড হামলার মামলায় মালিক দণ্ডিত হওয়ার ইস্যুতে চট্টগ্রামে হানিফ এন্টারপ্রাইজ ও হানিফ সুপার বাসের কাউন্টারে তালা লাগিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এরমধ্যে হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে ভাঙচুর চালানো হয়।

শনিবার (১৩ অক্টোবর) দুপুর থেকে বিকেলের মধ্যে নগরীর খুলশী থানার দামপাড়া গরীবুল্লাহ শাহ মাজার গেইট ও বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকায় এসব ঘটনা ঘটে। এর জের ধরে দুইটি পরিবহন সার্ভিসের পাশাপাশি দক্ষিণ চট্টগ্রামের সবকটি রুটে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকেরা।

হানিফ এন্টারপ্রাইজের চেয়ারকোচ ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে এবং হানিফ সুপার শুধুমাত্র চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করে। দুইটি পরিবহনের মালিকানাও ভিন্ন। হানিফ এন্টারপ্রাইজের মালিক ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হানিফ। অন্যদিকে হানিফ সুপারের মালিক হচ্ছেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা মো. কামাল উদ্দিন।

বিজ্ঞাপন

কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা হানিফ এন্টারপ্রাইজের পাশাপাশি চট্টগ্রামের আঞ্চলিক রুটে চলাচল করা হানিফ সুপারের কাউন্টারেও তালা লাগিয়ে দিয়েছে।

দামপাড়া গরীবুল্লাহ শাহ মাজার গেইট এলাকায় হানিফ এন্টারপ্রাইজের কাউন্টারে ভাঙচুর প্রসঙ্গে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. নাসির উদ্দিন বলেন, বিকেল তিনটার দিকে ছাত্রলীগের ছেলেরা এসে হানিফ কাউন্টারে ভাঙচুর চালিয়েছে। পরে তারা কাউন্টারটিতে তালা লাগিয়ে চলে গেছেন।

নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, হানিফ পরিবহনের মালিক একুশে গ্রেনেড হামলা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। ওই হামলায় আমাদের নেত্রীকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল। আইভি রহমানসহ অনেক লোক হতাহত হয়েছেন। এটা একটা বড় আবেগের জায়গা। আবেগ সংবরণ করতে না পেরে হানিফের কাউন্টার বন্ধ করে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা।

বিজ্ঞাপন

এদিকে নগরীর বাকলিয়া থানার কর্ণফুলী সেতু চত্বরে হানিফ সুপারের কাউন্টারে তালা লাগিয়ে দিয়েছেন দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এখানে সমাবেশও করেন তারা।

মালিকানা ভিন্ন থাকার বিষয়টি পরিবহন নেতারা পুলিশকে জানানোর পরও কোনো সুরাহা না হওয়ায় দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটে যানবাহন চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক শ্রমিকরা।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী সারাবাংলাকে বলেন, হানিফ সুপারের কাউন্টারে তালা লাগিয়েছে এমন কিছু আমার জানা নেই। তবে দুপুরে ছাত্রলীগ সমাবেশ করেছিল।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মালেক জনি হত্যা মামলার আসামি আবু সাদাত মো. সায়েমের নেতৃত্বে একদল যুবক এসে হানিফ সুপারের কাউন্টারে তালা লাগিয়ে দেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ বলেন, হানিফ এন্টারপ্রাইজের মালিক এবং হানিফ সুপারের মালিক এক নয়। যখন হানিফ সুপারের কাউন্টারের তালা লাগানো হচ্ছিল তখন আমরা বাকলিয়া থানা পুলিশকে বিষয়টি অবহিত করলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো পরিবহন নেতাদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। এ কারণে সন্ধ্যা থেকে দক্ষিণ চট্টগ্রামের সবগুলো রুটে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ করে কক্সবাজার, বান্দরবান ও দক্ষিণ চট্টগ্রামে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এসব এলাকার যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সারাবাংলা/আরডি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন