বিজ্ঞাপন

হারলেও আত্মবিশ্বাস ফিরেছে বাংলাদেশের

January 4, 2018 | 3:32 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

১৩ জানুয়ারি নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের যুব বিশ্বকাপ মিশন। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচে হেরেছে সাইফ-আফিফরা। নিউজিল্যান্ডে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ওটাগো একাদশের বিপক্ষে ২৪ রানে হেরেছে বাংলাদেশের কিশোররা। তবে, হারলেও এই ম্যাচে ব্যাটসম্যানরা আত্মবিশ্বাসী ইনিংস খেলেছেন। হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন তিন টাইগার জুনিয়র।

বুধবার (৩ জানুয়ারি) দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ওটাগো ‘এ’ দলের বিপক্ষে ৬ উইকেটের ব্যবধানে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ওভাল ইউনিভার্সিটির মাঠে তৃতীয় ম্যাচটি হওয়ার কথা ছিল শুক্রবার (৫ জানুয়ারি)। কিন্তু সেদিন বৃষ্টির সম্ভাবনা থাকায় একদিন আগেই হয়েছে ম্যাচটি। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামা হয়নি বাংলাদেশের। বৃষ্টিতে ভেসে যায় ১ জানুয়ারির ম্যাচটি।

ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে টস জিতে ওটাগো ‘এ’ দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। আগে ব্যাট করতে নেমে র্নিধারিত ৫০ ওভারে ৩ উইকেটে ২৭৮ রান করে ওটাগো ‘এ’ দল। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২৫৪ রানে অলআউট হয় টাইগার যুবারা।

বিজ্ঞাপন

স্বাগতিকদের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় ওটাগো ‘এ’ দল। দলীয় ৯ রানে ২ উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়লেও তিন নম্বরে নামা হোকিন্স ও ভিসাভাদিয়ার সেঞ্চুরিতে চাপ কাটিয়ে উঠে দলটি। ১৩৫ বলে ১৭ চার ও ২ ছক্কায় ১৩৭ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন হোকিন্স। ১২৩ বল খেলে ৬ চার ও ৫ ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন ভিসাভাদিয়া।

পেসার হাসান মাহমুদ ৩৭ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট। এছাড়া অফস্পিনার নাঈম হাসান নিয়েছেন বাকি একটি উইকেট।

২৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার পিনাক ঘোষ ফেরেন মাত্র ২ রান করে। গত ম্যাচের মতো আজও ৫৪ রান করেন অধিনায়ক সাইফ। ৫২ রানের ইনিংস খেলেছেন আমিনুল ইসলাম। এছাড়া আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ৫২ রানের ইনিংস খেলেছেন মাহিদুল ইসলাম অঙ্কন। এছাড়া, নাঈম শেখ ২২, কাজী অনিক ১৮ ও আফিফ হোসেন ১৪ রান করেন।

বিজ্ঞাপন

ওটাগো ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ডাফি। ৩টি উইকেট নেন ভিসাভাদিয়া।

৬ জানুয়ারি ডানেডিন থেকে সাইফরা ফিরবে ক্রাইস্টচার্চে। সেখানে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে মূল লড়াইয়ে নামবে লাল-সবুজের জার্সিধারীরা। যুব বিশ্বকাপে বাংলাদেশ খেলবে ‘সি’ গ্রুপে; সেখানে তাদের প্রতিপক্ষ নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বার্ট সাটক্লিফ ওভালে ১৩ জানুয়ারি নামিবিয়ার মুখোমুখি হবে আফিফরা। একই ভেন্যুতে ১৫ জানুয়ারি কানাডার মুখোমুখি হবে বাংলাদেশ। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে ১৮ জানুয়ারি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন