বিজ্ঞাপন

‘আমি নিজেই বিমানে ভ্রমণ করি’

January 4, 2018 | 3:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। সদ্য বিদায়ী মন্ত্রী রাশেদ খান মেনন তার বিগত সময়ের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন। পাশাপাশি আগামী দিনের চ্যালেঞ্জগুলোও জানান।

এরপরই তৈরি হয় এক আবেগ ঘন মুহূর্ত। শাহজাহান কামাল বলেন, ‘তিনি (মেনন) চার বছর এই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। অত্যন্ত সুন্দরভাবে পরিচালনা করেছেন। তার বক্তৃতা থেকে কিছুটা অভিজ্ঞতা নিয়েছি। আজ উনি এখান থেকে বিদায় নিচ্ছেন কিন্তু আমি বিদায় দিতে চাই না। আমি মনে করি, আমি যখনই উনাকে কোনো সিদ্ধান্তের ব্যাপারে জিজ্ঞেস করব, তার চার বছরের অভিজ্ঞতা থেকে সহযোগিতা কামনা করব, তিনি যেন আমাকে সহযোগিতা দেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার মন্ত্রীসভায় রদবদল করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব দেন এ কে এম শাহজাহান কামালকে। আর রাশেদ খান মেননকে দেওয়া হয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

আগামীর কর্ম পরিকল্পনা তুলে ধরে কামাল আরো বলেন, আমি সিভিল অ্যাভিয়েশন এবং বিমান মন্ত্রণালয়ের অনেক বদনাম শুনেছি। আমি নিজেই বিমানে ভ্রমণ করি। যখনই সুযোগ পাই বিমানে চট্টগ্রাম যাই।

সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি বলেন, এই মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ায় অনেকে বলেছেন আমাকে আগুনে নিক্ষেপ করা হয়েছে। বিমান মন্ত্রণালয়, ‘আগুন নয় এটা আমার জন্য পানি।’

বদনাম রয়েছে, ‘বিমানে চড়লে ঠিকমত সার্ভিস পাওয়া যায় না। এই বদনাম আমি ধুয়ে-মুছে সুন্দর করে পরিষ্কার করে দেব।’
এরপর শাহজাহান কামালের হাত ধরে মন্ত্রীর চেয়ারে বসিয়ে দেন রাশেদ খান মেনন।

সারাবাংলা/জিএস/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন