বিজ্ঞাপন

ইংল্যান্ডের কাছে ঘরের মাটিতে হারলো স্পেন

October 16, 2018 | 10:54 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উয়েফা নেশনস লিগের ম্যাচে সোমবার (১৬ অক্টোবর) নিজেদের মাঠে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল স্পেন। তবে এই ম্যাচে ৩-২ গোলে ইংলিশদের কাছে হারতে হয়েছে ইংলিশদের।

ইংলিশদের হয়ে জোড়া গোল করেন দেশের জার্সিতে গত তিন বছরে গোল মা পাওয়া রহিম স্টার্লিং। মার্কাস রাশফোর্ড করেন একটি গোল। স্পেনের হয়ে গোল একটি করে গোল পান পাকো আলকাসের ও সার্জিও রামোস।

ম্যাচের শুরু থেকেই স্পেনকে হতাশ করেছে ইংলিশরা। ম্যাচের ১৬ মিনিটেই গোল করে বসেন রহিম স্টার্লিং (১-০)। রাশফোর্ডের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে দারুণ শটে গোল করেন গোলখরায় থাকা এই উইঙ্গার। ২৯ মিনিটে ব্যবধান বাড়ান রাশফোর্ড। হ্যারি কেনের বাড়ানো বল পেয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করেন এই ফরোয়ার্ড (২-০)। এরপর ম্যাচের ৩৮ মিনিটে আবারো গোল করে বলে স্টার্লিং (৩-০)। কেনের বাড়ানো বল পেয়ে ডেভিড ডি গিয়াকে পরাস্ত করেন স্টার্লিং। আর তাতেই ৩-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচে ফিরতে লড়াই করে ইংল্যান্ড। ৫৮ মিনিটে স্বাগতিকদের হয়ে গোল করেন পাকো আলকাসের। মার্কো অ্যাসেনসিওর কর্নার থেকে হেডে গোল করেন তিনি।

শেষ দিকে আক্রমণ বাড়ালেও আর গোল হয়নি। তবে যোগ করা সপ্তম মিনিটে ব্যবধান কমান সার্জিও রামোস। দানি সেবায়োসের ক্রস থেকে হেডে গো করেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক।

সবশেষ ২০০৩ সালে ঘরের মাঠে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে হেরেছিল স্প্যানিশরা। এবার তাদেরকেই ঘরের মাঠে হারাল বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা। অন্যদিকে, সবশেষ ১৯৮৭ সালে স্পেনের মাঠে স্বাগতিকদের হারিয়েছিল ইংল্যান্ড। ৩১ বছর পর সেই আবারো স্পেন জিতলো তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন