বিজ্ঞাপন

আন্তর্জাতিক পর্যায়ে তানভীর ইসলাম

October 21, 2018 | 3:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দেশের গণ্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক মহলে দেশের তানভীর ইসলাম। তিনি মূলত ভিজ্যুয়াল ক্যারেক্টর তৈরি করেন। পৃথিবীখ্যাত গেমগুলোর অনেক জনপ্রিয় ক্যারেক্টর তার তৈরি করা। যার মধ্যে রয়েছে ‘কল অব ডিউট ব্ল্যাক অপস ৪’ -এর অনেকগুলো চরিত্রই ।


আরও পড়ুন :  টিভি পর্দায় সিরাজউদ্দৌলা’র বউ


তানভীর ইসলাম তার স্ত্রী এবং সন্তান নিয়ে থাকেন চীনের সাংহাইতে। সেখানে তিনি কাজ করেন আয়ারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠানের শাখা অফিস ‘রেডহট সিজি’-তে। দুই বছর ধরে এখানেই কাজ করছেন। কাজ করতে পারবেন আরও যতদিন চান। আর এই প্রতিষ্ঠানের হয়েই তিনি তৈরি করেন বিভিন্ন ভিজ্যুয়াল চরিত্র।

বিজ্ঞাপন

শুধু ‘কল অব ডিউট ব্ল্যাক অপস ৪’ এর চরিত্রই নয়, তার তৈরি করা চরিত্র রয়েছে ‘গড অব ওয়্যার’, ‘মনস্টার হান্তার ওয়ার্ল্ড’, ‘শ্যাডো অব ওয়ার’, ‘পেডে’, ‘স্নাইপার ফোর’সহ আরও অনেকগুলো গেমে।

আপাতত গেমের বাজারেই কাজ করতে চান এই শিল্পী। তিনি সারাবাংলাকে বলেন, ‘গেমের বাজার কিন্তু অনেক বড়। কাজে যেমন চ্যালেঞ্জ রয়েছে, আর্থিকসচ্ছলতাও বেশি এই বাজারে।’

তাহলে কি চীনের সাংহাইতে বসেই গেমেরে বাজারে কাটবে বাকিটা ক্যারিয়ার? এমন প্রশ্নের উত্তরে আশার সঞ্চার করেছেন তারভীর। তিনি বলেন, ‘না, আমি দেশে গিয়ে কাজ করতে চাই। তাছাড়া আমার ফিল্মেও কাজ করার ইচ্ছা আছে।’

বিজ্ঞাপন

তানভীর ১৮ বছর ধরে কাজ করছেন এই মাঠে। দেশে বসেই তার কাজ শুরু। তবে কাজ করতেন দেশের বাইরের মানুষদের জন্য। দেশে থাকতে তানভীর কাজ করেছেন ডেনমার্কের প্রতিষ্ঠান ‘ক্লিক হাউস’, ইন্ডিয়ান প্রতিষ্ঠান ‘এরিনা মাল্টিমিডিয়া’ এবং দেশের একটি বেসরকারী টিভি চ্যানেলে।

‘আমি আবার দেশে ফিরে আউটসোর্সিংয়ের মাধ্যমে বাইরের কাজ করতে পারব। তাছাড়া আমার ফিল্মে কাজ করার ইচ্ছা আছে। আমি এর আগে শর্ট ফিল্মে কাজ করেছি। কিন্তু আরও বড় পরিসরে কাজ করার সুযোগ পেলে নিশ্চয়ই করব।’ আগামী বছরের ফেব্রুয়ারিতেই দেশে আসার কথা জানালেন গাজীপুর জেলার এই বাসিন্দা।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

আরও পড়ুন :  আনু মালিকের বিরুদ্ধে আরও দুই নারীর অভিযোগ


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি :চঞ্চল চৌধুরী। উপস্থাপনা : পলাশ মাহবুব

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন