বিজ্ঞাপন

চট্টগ্রামে পোশাক কর্মীকে তুলে নিয়ে ধর্ষণ, গ্রেফতার ২

October 24, 2018 | 3:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: দীর্ঘদিন ধরে উত্ত্যক্তের পর পোশাক কর্মী এক নারীকে তুলে নিয়ে ধর্ষণ করেছে মো.সেলিম নামে এক বখাটে। সেলিমের পর সোহেল নামে আরেক উত্ত্যক্তকারী ধর্ষণের চেষ্টা শুরু করলে ওই নারী কৌশলে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহযোগিতা চায়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে গেলে সোহেল ওই নারীকে ফেলে পালিয়ে যায়।

পরে পুলিশ অভিযান চালিয়ে দুই বখাটে সেলিম (৩০) ও সোহেলকে (২০) গ্রেফতার করতে সক্ষম হয়।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাতে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার খোয়াজনগর ইউনিয়নের চরপাথরঘাটা গ্রামে এই ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ সারাবাংলাকে জানান, ধর্ষণের শিকার নারী খোয়াজনগর এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। তিন বছর আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তিন বছর বয়সী এক ছেলে নিয়ে তিনি খোয়াজনগর এলাকায় ভাড়া বাসায় থাকেন। একই এলাকায় তার মায়ের বাসাও আছে। স্বামী পরিত্যক্তা হওয়ায় সেলিম, সোহেলসহ এলাকার কয়েকজন বখাটে তাকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল।

‘গতকাল (মঙ্গলবার) রাত সাড়ে ৮টার দিকে কারখানা থেকে বেরিয়ে তিনি প্রথমে তার মায়ের বাসায় যান। সেখান থেকে বেরিয়ে এক বান্ধবীর বাসায় যাবার পথে চরপাথরঘাটায় এক নির্জন স্থানে সেলিমের সঙ্গে দেখা হয়। সেলিম তাকে জোরপূর্বক টেনে-হিঁচড়ে তার ঘরের পাশে পরিত্যক্ত একটি জায়গায় নিয়ে যায়। অনেক কাকুতি-মিনতি করেও ধর্ষণের হাত থেকে মেয়েটি রক্ষা পায়নি।’

ওসি জানান, সেলিম ছেড়ে দেওয়ার পর ওই নারী পায়ে হেঁটে বাসার দিকে যাচ্ছিলেন। তখন পথে সোহেল তাকে আটকে ফেলে। সোহেলও ধর্ষণের জন্য তাকে টেনেহিঁচড়ে নিয়ে যেতে চাইলে ওই নারী অসুস্থতার ভান করেন। এসময় কৌশলে পুলিশের হেল্পলাইনে ফোন করেন তিনি।

বিজ্ঞাপন

‘কর্ণফুলী থানা থেকে দ্রুত পুলিশের টিম ঘটনাস্থলে পৌঁছালে সোহেল তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। পুলিশ দ্রুত অভিযান চালিয়ে সোহেলকে ধরে ফেলে। তখন সোহেল মূল ধর্ষক সেলিমের অবস্থান শনাক্তে পুলিশকে সহযোগিতা করে। এরপর পুলিশ সেলিমকে আটক করে।’ বলেন ওসি।

দুজনের বিরুদ্ধে ওই নারী বাদি হয়ে কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেছেন বলে ওসি জানিয়েছেন।

ডাক্তারি পরীক্ষার জন্য ধর্ষিতাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন