বিজ্ঞাপন

বিডিবিএল ঋণ কেলেঙ্কারি: ৪ প্রতিষ্ঠানের প্রধানসহ ৬ জনকে তলব

October 24, 2018 | 9:32 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: নিয়ম না মেনে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) থেকে অর্ধশত কোটি টাকার বেশি ঋণ নেওয়ার অভিযোগে চার প্রতিষ্ঠানের প্রধানসহ ৬ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের সই করা এক তলবি নোটিশে তাদেরকে আগামী ৩০ অক্টোবর দুদকের প্রধান কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) এই তলবি নোটিশ পাঠানো হয়েছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন, এম এম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের চেয়ারম্যান হেফাজাতুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন, ঢাকা ট্রেডিং হাউজের স্বতাধিকারী মো. টিপু সুলতান, ট্যাটকা অ্যাগ্রো ইন্ডা. লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাখাওয়াত হোসেন, টিআর স্পেশালাইজড কোল্ট স্টোরেজ (প্রা.) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ওহিদুল আলম ও পরিচালক মো. তৌফিকুল আলম।

বিজ্ঞাপন

এর আগে গত ১৭ ও ১৯ অক্টোবর বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) প্রাক্তন দুই ডিএমডিসহ ১১ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক। প্রতিষ্ঠানটির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক ও ইসলামী ব্যাংকের বর্তমান পরিচালক ড. মো. জিল্লুর রহমানসহ বেশ কয়েকজন কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে চলতি বছরের ফেব্রুয়ারিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

অনুসন্ধানের স্বার্থে এরই মধ্যে ৪টি প্রতিষ্ঠানকে দেওয়া ঋণ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে সংস্থাটি। ওই চার প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল শাখার গ্রাহক এম এম ভেজিটেবল, ঢাকা ট্রেডিং হাউজ, টাটকা অ্যাগ্রো ইন্ডাস্ট্রি লিমিটেড ও এ এইচ জেড অ্যাগ্রো ইন্ড্রাট্রিজ প্রাইভেট লিমিটেড।

সারাবাংলা/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন