বিজ্ঞাপন

‘স্বাধীনতা রক্ষার প্রস্তুতিতেই প্রতিরক্ষা বাহিনীর আধুনিকীকরণ’

October 25, 2018 | 12:59 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধ করতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পররাষ্ট্র নীতি হলো— সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, তাহলে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে। এ প্রসঙ্গে মিগ-২৭ যুদ্ধবিমান কেনাসহ বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করেন তিনি। এসময় বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপও তুলে ধরেন শেখ হাসিনা। তিনি বলেন, বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে।

বিজ্ঞাপন

বাংলার আকাশ রাখিব মুক্ত— এই প্রত্যয় থেকে বিমান বাহিনীকে আধুনিক প্রযুক্তিসম্পন্ন একটি বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, এজন্য বিমান সেনাদের প্রশিক্ষণ কোর্স যুগোপযোগী করা হয়েছে।

বঙ্গবন্ধু কমপ্লেক্সের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনী ও নৌবাহিনীর পর বিমান বাহিনীর জন্য এবার এমন কমপ্লেক্স নির্মাণ করা হলো। এসব পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি ভবিষ্যতে অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।

এসময় উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন