বিজ্ঞাপন

নিজেকে চিনিয়েই যাচ্ছেন ইমরুল

October 27, 2018 | 2:54 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুর্দান্ত এক সিরিজ উপহার দিলেন বাংলাদেশ দলের বাঁহাতি ব্যাটসম্যান ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে দুটি শতক ও একটি অর্ধশতকে নিজেকে আবারো নতুন করে চিনিয়ে যাচ্ছেন এই ওপেনার।

ক্যারিয়ারের দুর্দান্ত সময় কাটাচ্ছেন ইমরুল। গত মাসে আরব আমিরাতে হয়ে যাওয়া এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ছয় নম্বরে ব্যাট করে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সেই ম্যাচে ৩ রানে জয় পায় বাংলাদেশ। পরের দুই ম্যাচ মিলিয়ে অবশ্য ১১ রান করেছেন তিনি। তবে এবার জিম্বাবুয়ে সিরিজে ফিরে দুর্দান্ত সব ইনিংস উপহার দেন বাংলাদেশ দলের এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ওপেনিংয়ে নেমে ১৪০ বলে ১৪৪ রানের দারুণ এক ইনিংস খেলেন ইমরুল। যেটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। তার এই শতকে ভর করে ২৮ রানে ম্যাচ জিতেছিল টাইগাররা। এরপর সিরিজের দ্বিতীয় ম্যাচে ১১১ বলে ৯০ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সেই ম্যাচেও ৭ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। এই ম্যাচে অবশ্য সেঞ্চুরির আক্ষেপটা রয়ে গেল ইমরুলের। তবে সিরিজের শেষ ম্যাচে শতক তুলে নেন তিনি। এই ম্যাচে ৭ উইকেটের বড় জয় তুলে সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। ১১২ বলে ১১৫ রানের দুর্দান্ত ইনিংসটি খেলে গড়েন দারুণ এক রেকর্ড।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজে ৩৪৯ রান তুলে তামিম ইকবালকে ছাড়িয়ে যান ইমরুল। এর আগে ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দুটি সেঞ্চুরি তুলে দেশের হয়ে সর্বোচ্চ ৩১২ রান করেন ওপেনার তামিম। তামিমের চেয়ে ৩৭ রান বেশি করে এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ডটি নিজের করে নিলেন ইমরুল।

তবে ব্যক্তিগতভাবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ড আছে পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজমের ঝুলিতে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৬ সালে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে টানা তিনটি শতক তুলে ৩৬০ রানের রেকর্ড গড়েন পাকিস্তানি এই তারকা ব্যাটসম্যান।

জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচে আরেকটি রেকর্ড গড়েন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। এই ম্যাচে দু’জন মিলে ২২০ রানের জুটি গড়েন। যা বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট জুটি। এর আগে এ বছরের জুলাইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তামিম ইকবাল ও সাকিব আল হাসান মিলে ২০৭ রানের জুটি গড়েন। এবার সেই জুটির রেকর্ড ছাড়িয়ে গেছেন ইমরুল-সৌম্য।

বিজ্ঞাপন

তবে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট জুটি আছে সাকিব-মাহমুদউল্লাহ’র। গত বছরের জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২৪ রানের জুটি গড়েন দু’জন।

ভিডিওতে দেখুন তৃতীয় ওয়ানডেতে ইমরুল কায়েসের দুর্দান্ত সেঞ্চুরি:

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন