বিজ্ঞাপন

পাকিস্তানকে বৃষ্টি আইনে হারালো নিউজিল্যান্ড

January 6, 2018 | 11:57 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সফরকারী পাকিস্তানের বিপক্ষে স্বাগতিক নিউজিল্যান্ডের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পুরোপুরি হয়নি। ওয়েলিংটনে ডাকওয়ার্থ বা বৃষ্টি আইনে ৬১ রানের জয় তুলে নিয়েছে কিউইরা। ফলে, ১-০ তে সিরিজে লিড নিলো কেন উইলিয়ামসনের দল।

আগে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে তোলে ৩১৫ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৩০.১ ওভারে ৬ উইকেট হারিয়ে পাকিস্তান ১৬৬ রান তোলে। এরপর বৃষ্টির কারণে ম্যাচটি বন্ধ হয়ে যায়। বৃষ্টি আইনে ম্যাচটি জিততে তখন পাকিস্তানের ২২৭ রান প্রয়োজন ছিল। আর কোনো বল মাঠে না গড়ালে ৬১ রানের জয় পায় কিউইরা।

কিউইদের ব্যাটিং ইনিংসে ওপেনিংয়ে নেমে মারটিন গাপটিল ৭২ বলে চারটি চার আর দুটি ছক্কায় ৪৮ রান করেন। কলিন মুনরো ৩৫ বলে ৬টি চার আর ২টি ছক্কায় করেন ৫৮ রান। দলপতি কেন উইলিয়ামসন ইনিংস সরোচ্চ ১১৫ রান করেন। তার ১১৭ বলে সাজানো ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি।

বিজ্ঞাপন

রস টেইলর ১২, টম ল্যাথাম ৩, মিচেল স্যান্টনার ৭ রান করেন। ৪৩ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন হেনরি নিকোলস। ১২ রানে অপরাজিত থাকেন টিম সাউদি।

পাকিস্তানের পেসার হাসান আলি তিনটি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান মোহাম্মদ আমির, রুম্মন রইস, ফাহিম আশরাফ এবং ফখর জামান। কোনো উইকেটের দেখা পাননি শাদাব খান।

ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার আজহার আলি ৬ রানে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ফখর জামান ৮২ রানে অপরাজিত থাকেন। তার ৮৬ বলে সাজানো ইনিংসে ছিল ৫টি চার আর চারটি ছক্কার মার। বাবর আজম প্রথম বলেই আউট হন। মোহাম্মদ হাফিজও (১) দ্রুত ফেরেন। শোয়েব মালিক ১৩ রান করে ফিরলে চাপে পড়ে পাকিস্তান। দলপতি সরফরাজ আহমেদ ৮ রান করে সাজঘরের পথ ধরলে চাপ বাড়ে সফরকারীদের। ৩২ বলে ২৮ রান করে দলকে কিছুটা এগিয়ে নেন শাদাব খান।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের টিম সাউদি তিনটি, ট্রেন্ট বোল্ট দুটি আর টম অ্যাসল একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন