বিজ্ঞাপন

বি. চৌধুরীর পররাষ্ট্র উপদেষ্টা হলেন শমসের মবিন

October 28, 2018 | 7:27 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হলেন শমসের মবিন চৌধুরী।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরীকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য হিসেবেও দায়িত্ব দিয়েছেন বি. চৌধুরী।

রোববার (২৮ অক্টোবর) বি. চৌধুরীর বারিধারার বাসায় অনুষ্ঠিত প্রেসিডিয়ামের বৈঠকে এসব দায়িত্ব দেওয়া হয় শমসের মবিন চৌধুরীকে। বৈঠক শেষে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী সংবাদ মাধ্যমকে এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বৈঠকে শমসের মবিন চৌধুরীকে প্রেসিডিয়াম সদস্যপদের পাশাপাশি বাড়তি দায়িত্ব হিসেবে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা করা হয়েছে। তিনি এখন বিকল্পধারার প্রেসিডেন্টের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হিসেবে কাজ করবেন।’

মাহী আরও জানান, বৈঠকে বিকল্পধারা বাংলাদেশের প্রতিষ্ঠাতা সদস্য কার্তিক ঠাকুরকে প্রেসিডিয়াম সদস্য হিসেবে মনোনীত করা হয়। বৈঠকে তিনটি কমিটি গঠন করা হয়েছে। সাবেক মন্ত্রী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলনের নেতৃত্ব প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান ও দলের সহসভাপতি ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, সহসভাপতি মাহবুব আলী ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুককে নিয়ে রাজনৈতিক সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে যুক্তফ্রন্ট সম্প্রসারণের কাজ চূড়ান্ত করবে।

রাজনৈতিক দল ও জোটির ভাঙা-গড়ায় শনিবার (২৭ অক্টোবর) বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়েছেন বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রথম নির্বাচিত সভাপতি সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন ও সাবেক মন্ত্রী (এরশাদের মন্ত্রিসভার সদস্য) নাজিম উদ্দীন আল আজাদ।

বিজ্ঞাপন

বিভিন্ন দল থেকে আসা এসব নেতাকে বিকল্পধারার গুরুত্বপূর্ণ পদ দিচ্ছেন বি. চৌধুরী। আগামী কয়েক দিনের মধ্যে বিভিন্ন দল থেকে আসা আরও কিছু নেতা বিকল্পধারায় যোগ দেবেন বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন-

নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনের সিদ্ধান্ত নেবে না বিকল্পধারা

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন