বিজ্ঞাপন

পরিবহন ধর্মঘটে জবির বাসে হামলা, আহত ৬

October 28, 2018 | 10:00 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নারায়ণগঞ্জ-মেঘনা গামী ‘স্বপ্নীল’ বাসে হামলা চালিয়েছে পরিবহন ধর্মঘট শ্রমিকরা। এতে জবির ছয় শিক্ষার্থী আহত হয়।

রোববার (২৮ অক্টোবর) বিকেল ৪টায় জবি ক্যাম্পাস থেকে ফেরার পথে বাসটি গুলিস্তান পৌঁছালে পরিবহন ধর্মঘটের শ্রমিকরা অতর্কিত হামলা চালায় ওই বাসে।

হামলায় আহত শিক্ষার্থীরা হলেন জার্নালিজম বিভাগের দশম ব্যাচের ছাত্র অভি, ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের শামস, পদার্থবিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের কনিক, ম্যানেজমেন্ট বিভাগের ১২তম ব্যাচের মেহেদী, ম্যানেজমেন্ট বিভাগের ১২ তম ব্যাচের জোবায়ের, মার্কেটিং বিভাগের ১৩তম ব্যাচের ইমরান।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীর সূত্রে জানা যায়, জবি থেকে নারায়ণগঞ্জগামী ‘স্বপ্নীল’ বাসটি বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা করে গুলিস্তান মেয়র হানিফ ফ্লাইওভারের কাছে পৌঁছুলে চার পাঁচজন শ্রমিক হাতে রড, লাঠিসোটা নিয়ে এসে বাস থামিয়ে চাঁদা দাবি করে এবং ধর্মঘট চলাকালে বাস বের করায় কৈফিয়ত চায়। চাঁদা দিতে অস্বীকার করায় একপর্যায়ে শ্রমিকদের সাথে শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়।

এ তাবস্থায় শ্রমিকরা রড, লাঠিসোটা নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করলে কিছু ছাত্র শ্রমিকদের মধ্যে আটকা পড়ে। এ সময় শ্রমিকরা ঐ ছাত্রদের বেধড়ক মারপিট করে। ফলে ছয়জন শিক্ষার্থী গুরুতর আহত হয় ও একজন ছাত্রের মোবাইল ভেঙ্গে ফেলে শ্রমিকরা। পরে বাসের বাকি ছাত্ররা নেমে আসলে শ্রমিকরা পালিয়ে যায়। পরে প্রায় ঘণ্টাখানেক আটকে থাকার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় শিক্ষার্থীরা বাসটি নিয়ে গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায় ।

এ বিষয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদ সারাবাংলাকে বলেন, গুলিস্তানে শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সাথে একটু ঝামেলা হয়েছিল। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। এখন আর কোনো সমস্যা নেই। তিনি আরও বলেন, আগামী কাল গাড়ি চলবে। পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলেছি। তারা আর ঝামেলা করবে না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, রোববার সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত নতুন সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধন ও ৮ দফা দাবিতে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সারাবাংলা/জেআর/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন